• লা লিগা
  • " />

     

    মেসিকে রাখা না রাখা নিয়ে দুই ভাগে বিভক্ত বার্সেলোনার বোর্ড

    মেসিকে রাখা না রাখা নিয়ে দুই ভাগে বিভক্ত বার্সেলোনার বোর্ড    

    লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি আছে ২০২১ পর্যন্ত। কিন্তু বায়ার্নের সঙ্গে হারের পর পাল্টে গেছে চিত্রপট। স্প্যানিশ মিডিয়ায় শোরগোল চলছে, মেসি নাকি আর একমুহূর্ত-ও ন্যু ক্যাম্পে কাটাতে চান না। মেসি বিক্রির জন্য নয় বলে ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ পরিষ্কার জানিয়ে দিলেও এখন শোনা যাচ্ছে দলের তারকা খেলোয়াড়কে নিয়ে বিভক্ত বার্সেলোনার বোর্ড। কেউ চান যেকোনো মূল্য মেসিকে বার্সেলোনায় থাকতে রাজি করানো হোক, আর সবকিছু ঠিকঠাকভাবে সম্পন্ন করা গেলে মেসিকে ছেড়ে দিতে আপত্তি নেই বোর্ডের কিছু পরিচালক।

    এই দলবদলের মৌসুমেই মেসি বার্সেলোনা ছাড়তে চান বলে প্রথম খবর দিয়েছিল ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম এস্পোর্তে ইন্তেরাতিভো। আর নতুন কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে আলোচনায় মেসি আগামী মৌসুমে ক্লাবে থাকার চেয়ে না থাকার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছেন, এই খবরটি দিয়েছে কাতালান রেডিও স্টেশন আরএসি ১। তবে এতকিছুর মাঝেও বার্তোমেউ বারবার একটি কথাতেই জোর দিয়েছেন, মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করতে চান। মেসি এবং তার বাবার সঙ্গে এটা নিয়ে নিয়মিত কথা হয় বার্তোমেউর। এমনকি কোম্যানের পরিকল্পনাও মেসিকে ঘিরেই গড়ে উঠবে বলে জানান তিনি।


    তবে নতুন খবরে ক্লাব সভাপতির সঙ্গে মেসির বিষয় বোর্ডের মতপার্থক্য পরিষ্কার হয়ে উঠেছে। কয়েকজন পরিচালক ইএসপিএনকে জানিয়েছেন তারা মেসির ব্যাপারে অন্যান্য ক্লাবের প্রস্তাব শুনতে রাজি। আর মেসিসহ দলের সিনিয়র খেলোয়াড়রা ক্লাব থেকে বিদায় নিলে দলকে যে প্রতি মাসে বড় অংকের অর্থ বেতন-ভাতায় খরচ করতে হয় সেটিও কমবে। এতে করে কোম্যান নতুনভাবে দল গড়তে ভালো অর্থের যোগান পাবেন।

    গত মৌসুমে মাঠ এবং মাঠের বাইরের বেশকিছু কারণে ক্ষুদ্ধ হয়েছেন মেসি। সাবেক সতীর্থ এরিক আবিদালের সঙ্গে মনোমালিন্য, বার্সেলোনা বোর্ড তৃতীয়পক্ষ ভাড়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে খেলোয়াড়দের মুণ্ডুপাত করছে এমন অভিযোগ (যদিও এই অভিযোগটি শেষ পর্যন্ত প্রমাণিত হয়নি) এবং ক্লাবের দলবদলের পলিসি নিয়ে ক্ষুদ্ধ ছিলেন তিনি। মাঠেও আর্নেস্তো ভালভার্দের বরখাস্তের পর কিকে সেতিয়েনের যুগে বার্সার তলিয়ে যাওয়া দেখতে হয়েছে তাকে। ২০০৭-০৮ মৌসুমের পর প্রথমবার শুন্য হাতে মৌসুম শেষ করেছে বার্সেলোনা। তবে বায়ার্নের বিপক্ষে অপমানজনক হারের পরই আর বাধ মানছে না কিছুই। রাগে, ক্ষোভে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলেই এখন খবর স্প্যানিশ মিডিয়ায়।

    তবে বার্তোমেউ কোনোভাবেই মেসিকে ছাড়তে চান না। ক্লাবে নিজের মেয়াদ শেষের আগেই মেসিকে আরও দুই বছরের চুক্তিতে বেঁধে ফেলতে চান তিনি। কিন্তু বায়ার্ন-দুঃস্বপ্নের পর আপাতত সেই আলোচনা বন্ধ। এদিকে মেসিকে দলে টানতে এখনো কোনো ক্লাব বার্সেলোনার কাছে প্রস্তাব দেওয়ার সাহস করেনি। বার্সেলোনা যে ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের ট্যাগ ঝুলিয়ে রেখেছে মেসির ওপর।