• ইংলিশ লিগ কাপ
  • " />

     

    হাভার্টজের হ্যাটট্রিকে বড় জয় চেলসির, জয় পেয়েছে আর্সেনালও

    প্রথম দুই ম্যাচে বিশেষভাবে নজর কাড়তে পারেননি কাই হাভার্টজ। ইংলিশ ফুটবলে থিতু হতে তার কিছুটা সময় লাগবে বলেই ধারণা করছিলেন সবাই। শেষ পর্যন্ত নিজের নাম এবং ‘দামে’র প্রতি সুবিচার করে চেলসির হয়ে নিজের তৃতীয় ম্যাচেই রাজসিক কায়দায় জ্বলে উঠলেন হাভার্টজ। একটি, দুটি নয়, হ্যাটট্রিক দিয়েই চেলসির হয়ে নিজের গোলের খাতা খুলেছেন তিনি। আর তার হ্যাটট্রিকে চড়ে চেলসিও লিগ কাপের তৃতীয় রাউন্ডে বার্নসলির বিপক্ষে ৬-০ গোলের বড় জয় পেয়েছে।


    ম্যাচের ১৯ মিনিটে প্রথম গোলটি এসেছিল ট্যামি আব্রাহামের পা থেকে। এরপরই শুরু ‘কাই শো’। ২৮, ৫৫ এবং ৬৫ মিনিটে তিনবার চ্যাম্পিয়নশিপ দলটির জালে বল পাঠান তিনি। হাভার্টজের প্রথম গোলটি বানিয়ে দিয়েছিলেন মাউন্ট, আর দ্বিতীয় এবং তৃতীয় গোলে অ্যাসিস্ট করেছিলেন আব্রাহাম।

    হাভার্টজের হ্যাটট্রিকের মাঝেই ৪৯ মিনিটে একবার বল জালে পাঠিয়েছিলেন রস বার্কলি, আর ৮৩ মিনিটে স্ট্রাইকার অলিভিয়ের জিরুর গোলে বড় জয় নিশ্চিত হয় চেলসির।

    এদিকে লিগ কাপের তৃতীয় রাউন্ডে দুই প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল এবং লেস্টার সিটির ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল দর্শকদের। তবে মিকেল আরতেতার আর্সেনালের সামনে বড় প্রতিবন্ধকতা হতে পারেনি লেস্টার। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লেস্টারের ক্রিশ্চিয়ান ফুখসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। আর ম্যাচের ৯০ মিনিটে ফক্সদের জালে বল পাঠিয়ে এডি এনকেতিয়াহ আর্সেনালের জয় পাকাপোক্ত করেন। এই নিয়ে টানা দুই ম্যাচে দলের জয় নিশ্চিত করা গোল এল এনকেতিয়াহর পা থেকে। ওয়েস্ট হামের বিপক্ষেও ম্যাচের ৮৫ মিনিটে বল জালে পাঠিয়ে আর্সেনালের জয় নিশ্চিত করেছিলেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন