• ইংলিশ লিগ কাপ
  • " />

     

    টানা চতুর্থ লিগ কাপে মৌসুমের প্রথম উদযাপন সিটির

    টানা চতুর্থ লিগ কাপে মৌসুমের প্রথম উদযাপন সিটির    

    আগের তিন বছর শিরোপাটা জিতেছিল তারা। এবারের ফাইনালেও পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিই ছিল ফেবারিট। শেষ পর্যন্ত শিরোপাটা উঠেছে তাদের হাতেই, আয়মেরিক লাপোর্তের গোলে টটেনহামকে হারিয়ে জিতেছে লিগ কাপ। টানা চতুর্থ এই শিরোপায় ছুঁয়ে ফেলেছে লিভারপুলের আট লিগ কাপ জয়ের রেকর্ডও। সেই সঙ্গে মৌসুমের প্রথম উদযাপনও সেরে রেখেছে সিটি। কোভিডের পর ওয়েম্বলিতে অনেক দিন দিন বাদে দর্শক ফিরেছে আজ, গার্দিওলার দল শিরোপা উদযাপন করেছে ভক্তদের সামনেই।

    গত সপ্তাহেই জোসে মরিনিওকে বরখাস্ত করার এই ম্যাচটা টটেনহাম নেমেছিল অন্তর্বর্তীকালীন কোচ রায়ান ম্যাসনের অধীনে। ম্যাচের আগে একটা সুসংবাদ অবশ্য পেয়েছিল তারা, একাদশে ফিরেছেন হ্যারি কেইন। কিন্তু সিটির দাপটে প্রথমার্ধে কোণঠাসাই ছিল। বল নিজেদের কাছেই রেখেছিল সিটি, অনেকগুলো সুযোগও পেয়েছিল। কিন্তু গোলটা আর পাওয়া হয়নি। এর মধ্যে প্রথমার্ধে সৌভাগ্যবান ছিলেন লাপোর্ত। গুরুতর একটা ফাউল করেও বেঁচে গিয়েছিলেন, যেটা অনায়াসেই হতে পারত লাল কার্ড। কিন্তু বেঁচে গেছেন লাপোর্ত। 

    দ্বিতীয়ার্ধে সিটি আবার চেষ্টা করতে থাকে গোলের। একবার কাছাকাছি গিয়েছিল, কিন্তু টটেনহামকে সে যাত্রা বাঁচিয়ে দেন গোলরক্ষক লরিস। ৮২ মিনিটে অবশ্য আর বাঁচাতে পারেননি। এবার কেভিন ডি ব্রুইনের সেট পিস থেকে হেড করে গোল করেন। সেই এক গোলটা ধরে রেখেছে সিটি। চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি টটেনহাম।