• নেশনস কাপ
  • " />
    X
    GO11IPL2020

     

    নরওয়ের হয়ে প্রথম হ্যাটট্রিক পেলেন হালান্ড

    আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম হ্যাটট্রিক পেলেন এর্লিং ব্রুট হালান্ড। নেশনস লিগে বি১ গ্রুপে হালান্ডের তিন গোলে নরওয়ে রোমানিয়াকে হারিয়েছে ৪-০ ব্যবধানে। ২০ বছর বয়সী হালান্ড হ্যাটট্রিক করেছেন নিজের মাত্র ষষ্ঠ ম্যাচে। 

    ক্লাবের মতো জাতীয় দলের হয়ে তার রেকর্ডও ঈর্ষণীয়। ৬ ম্যাচে এখন ৬ গোল তার। ক্লাব আর আন্তজার্তিক ফুটবল মিলিয়ে সবশেষ ৪৮ ম্যাচে এখন হালান্ডের গোল ৫১টি!


    গেল সপ্তাহে সার্বিয়ার কাছে প্লে-অফে হেরে ইউরোতে নরওয়ের না থাকা নিশ্চিত হয়ে গিয়েছিল। রোমানিয়ার বিপক্ষে সেই ঝাল মিটিয়েছেন হালান্ড। ম্যাচের ১৫ মিনিটের ভেতর গোল করে দলকে এগিয়ে নিয়ে যান বরুশিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার। এরপর নরওয়ের সরলথ প্রথমার্ধে যোগ করেন আরও এক গোল।

    দ্বিতীয়ার্ধে হালান্ড আলো কেড়ে নিয়েছেন পুরোটাই। ৬৪ মিনিটে সিক্স ইয়ার্ড বক্সের ভেতর থেকে ফিনিশ করে দ্বিতীয় গোল করেন তিনি। এর দশ মিনিট করেন ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় গোলটি।

    বক্সের বাইরে বল পেয়ে রোমানিয়ার তিনজনের সঙ্গে মোটামুটি যুদ্ধে করে বলের নিয়ন্ত্রণ রেখে বক্সের ভেতরে ঢুকে পড়েন হালান্ড। এরপর বাম পায়ের জোরালো শটে বল জড়ান রোমানিয়ার জালে। আন্তজার্তিক ফুটবলে তার হ্যাটট্রিক পূরণ করা গোলটিও হয়েছে দেখার মতোই।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন