• ভারতের অস্ট্রেলিয়া সফর
  • " />
    X
    GO11IPL2020

     

    মেলবোর্নে হারের কাটা ঘায়ে পয়েন্ট কাটা যাওয়ার নুনের ছিটা পেলো অস্ট্রেলিয়া

    একে তো বড় এমসিজিতে বড় পরাজয়, এরপর আরও দুঃসংবাদ পেয়েছে অস্ট্রেলিয়া। স্লো ওভার-রেটের কারণে জরিমানার সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কাটা গেছে তাদের। 

    ভারতের সঙ্গে ৮ উইকেটের পরাজয়ের ম্যাচে ফির ৪০ শতাংশ জরিমানার সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ৪ পয়েন্ট কাটা গেছে অস্ট্রেলিয়ার। ম্যাচ রেফারি ডেভিড বুন জানিয়েছেন এ সিদ্ধান্ত। নতুন নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ে প্রতি এক ওভার কম করার কারণে ২ পয়েন্ট করে কাটা যাবে কোনো দলের। এই টেস্টে অস্ট্রেলিয়া দুই ওভার ধীরগতির ছিল। 

    কোভিড-১৯ পরিস্থিতির কারণে স্থানীয় আম্পায়ার ও ম্যাচ রেফারি দায়িত্ব পালন করছেন, এদিন ৬০ পূর্ণ করা বুনের কাছ থেকেই এলো এমন সিদ্ধান্ত। 

    অ্যাডিলেডে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মেলবোর্নে জিতেছে ভারত। এ ম্যাচে জয় দিয়ে ৩৯০ পয়েন্ট হলো তাদের। তবে কোভিড-১৯ এর পর টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন নিয়ম অনুযায়ী, পয়েন্টের নির্ধারিত শতাংশের হিসেবে ৩২৬ পয়েন্ট নিয়েও শীর্ষে আছে অস্ট্রেলিয়া। 

    এই জরিমানার পর ০.৭৬৬ শতাংশ পয়েন্ট আছে অস্ট্রেলিয়ার, আগে যেটি ছিল ০.৮৩৫। এই টেস্ট জয়ে ৩০ পয়েন্ট পাওয়া ভারতের পয়েন্টের হার ০.৭২২। 

    এই হারের পর অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন বলেছেন, পুরো ম্যাচজুড়েই বাজে ও পিচ্ছিল ক্রিকেট খেলেছেন তারা। সিরিজের তৃতীয় টেস্ট ৭ জানুয়ারি সিডনিতে শুরু হওয়ার কথা। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন