• ভারতের অস্ট্রেলিয়া সফর
  • " />
    X
    GO11IPL2020

     

    সিডনিতে সিরাজসহ ৪ ভারতীয় ক্রিকেটার বর্ণবাদের শিকার বলে অভিযোগ

    সিডনি টেস্টে মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহসহ অন্তত চারজন ভারতীয় ক্রিকেটার বর্ণবাদের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এসসিজির একাংশের দর্শক এমন করেছেন বলে ম্যাচ অফিসিয়ালকে জানিয়েছে ভারত। দিনের খেলা শেষে সিরাজ, বুমরাহসহ ভারতের টিম ম্যানেজমেন্টের সঙ্গে আইসিসি ও ভেন্যুর নিরাপত্তা টিম কথা বলেছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার ডেইলি টেলিগ্রাফ। 

    কোভিড-১৯ পরিস্থিতির কারণে ১০ হাজার দর্শকের প্রবেশাধিকার আছে এসসিজিতে। ফলে দর্শকদের মন্তব্য তুলনামূলক বেশি স্পষ্ট শোনা যাচ্ছে। খেলা চলার সময়ই ভারতের টিম ম্যানেজমেন্টকে বুমরাহর সঙ্গে কথা বলতে দেখা গেছে। টেলিগ্রাফ বলছে, গত দুদিন ধরেই ভারতের এই পেস বোলিং জুটি এমন আক্রমণাত্মক ও বর্ণবাদী মন্তব্যের শিকার হচ্ছেন, এমন বলেছে ভারতের টিম ম্যানেজমেন্ট। 

    মাঠ ছাড়ার আগে বুমরাহকে নিরাপত্তা দলের সঙ্গে কথা বলতে দেখা গেছে, এরপর আলাদা করে কথা বলেছেন সিরাজও। ম্যাচ রেফারি ডেভিড বুনসহ আম্পায়াররাও ভারতের ড্রেসিং রুমের দিকে গেছেন। 

    অবশ্য ভারত অফিশিয়াল কোনো অভিযোগ করেছে কিনা, নিশ্চিত হওয়া যায়নি সেটি। 

    এই সিডনিতেই ২০০৮ সালে ঘটেছিল ‘মানকিগেট’ কেলেঙ্কারি, যেখানে ‘বর্ণবাদ’ মন্তব্যে জড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু সাইমন্ডস ও ভারতের হারভাজান সিং। 

    তৃতীয় টেস্টের তৃতীয় দিনে প্রথম ইনিংসে ২৪৪ রানে অল-আউট হয়ে গেছে ভারত, দিনশেষে অস্ট্রেলিয়া আছে ভাল অবস্থানে, তারা এগিয়ে গেছে ১৯৭ রানে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন