• লা লিগা
  • " />

     

    সেই বার্সাগেট কেলেংকারিতেই এবার গ্রেপ্তার হলেন বার্তোমেউ

    সেই বার্সাগেট কেলেংকারিতেই এবার গ্রেপ্তার হলেন বার্তোমেউ    

    গ্রেপ্তার হয়েছেন সাবেক বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। বার্সেলোনা ক্লাবে এক অভিযানে গ্রেপ্তার করা হয়েছে তাকে। সেই সঙ্গে গ্রেপ্তার হয়েছেন ক্লাবের সিইও অস্কার গ্রাউ, হেড অফ লিগ্যাল সার্ভিসেস রোমান গোমেজ ও বার্তোমেউর পরামর্শক জাউমে মাসফেরের। বার্সাগেট কেলেংকারির জন্য এক অভিযানের পরেই গ্রেপ্তার করা হয়েছে তাদের। যদিও পুলিশ এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো নাম জানায়নি। আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি বার্সাও। 

    বার্সাগেট কেলেংকারিটা ফাঁস হয়েছিল এক বছর আগে। একটা কাতালান রেডিও স্টেশন অভিযোগ তুলেছিল কয়েকটা ভুয়া ফেসবুক আর অন্য সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে মেসি, পিকে সহ বার্সার সঙ্গে জড়িত আরও বেশ কয়েকজনের নামে অপপ্রচার চালানো হয়ছে। আর এটার নেপথ্যে আছেন বার্তোমেউসহ ক্লবের আরও কয়েকজন শীর্ষ কর্তা। অভিযোগ ওঠার পরেই অবশ্য সেটা নাকচ করেছেন বার্তোমেউ। বার্সার সোশাল মিডিয়া চালাত যে সংস্থা তাদের সঙ্গে চুক্তিও বাতিল করেছেন। 

    তবে এ নিয়ে গুঞ্জন থেমে থাকেনি। পিকে গত বছর পরোক্ষে এ নিয়ে নিজের ক্ষোভ জানিয়েছেন। যদিও প্রাইস ওয়াটার হাউস কুপার্সের এক অডিটে এই ধরনের কোনো কিছুর হদিস মেলেনি। মনে করা হচ্ছিল এই অভিযোগ থেকে বার্তোমেউ অব্যাহতি পেয়ে যাবেন। 

    তবে পুলিশ তাদের তদন্ত থামায়নি। গত সপ্তাহে এক দফা অভিযান চলেছে ক্লাবে। আজ অভিযানের পর তো গ্রেপ্তারই হলেন অনেকে। যদিও বার্তোমেউ গত বছরেই পদত্যাগ করেছিলেন। সেটার সঙ্গে বার্সাগেটের সম্পর্ক ছিল না যদিও। এই ৭ মার্চেই নির্বাচনের পর নতুন সভাপতি নির্বাচন করার কথা বার্সার। আপাতত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন কার্লোস বাসকেটস। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন