• বুন্দেসলিগা
  • " />

     

    বায়ার্নের নতুন কোচ হলেন নাগেলসমান

    বায়ার্নের নতুন কোচ হলেন নাগেলসমান    

    কাল জার্মান দৈনিক বিল্ড প্রথম জানিয়েছিল খবরটা। হান্সি ফ্লিকের জায়গায় লাইপজিগের জুলিয়ান নাগেলসমানকে কোচের দায়িত্ব দিচ্ছে বায়ার্ন। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার। সেটাও এসে গেল আজ। ৩৩ বছর বয়সী নাগেলসমানই হচ্ছেন বায়ার্নের পরবর্তী কোচ। 


    মিনি মরিনহোর মেগা বিপ্লব


    গত মৌসুমে নিকো কোভাচ বরখাস্ত হওয়ার পর অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ফ্লিক। এরপর বায়ার্নকে জাগিয়ে তুলেছেন। তার অধীনে ঘরোয়া লিগের পাশাপাশি বায়ার্ন জিতেছে চ্যাম্পিয়নস লিগ। এই মৌসুমে এসে অবশ্য ঘরোয়া লিগ জেতার পথে থাকলেও ছিটকে পড়েছে চ্যাম্পিয়নস লিগ থেকে। কিন্তু এর মধ্যেই ক্লাবের নীতি নির্ধারকদের সাথে সম্পর্কের অবনতি হয়েছে ফ্লিকের। এসবের মধ্যেই ঘোষণা দিয়েছেন ক্লাব ছাড়ার। 

    ফ্লিক ছাড়ার ঘোষণা দেওয়ার পর বায়ার্ন কোচ হিসেবে অনেকেরই নাম শোনা যাচ্ছিল। কিন্তু নাগেলসমানই পেয়েছেন চাকুরিটা। লাইপজিগের দায়িত্ব নেওয়ার পর গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমি পর্যন্ত নিয়ে গিয়েছিলেন এই তরুণ কোচ। ঘরোয়া লিগ জিততে না পারলেও টক্কর দিয়েছেন বায়ার্নের সাথে। হফেনহেইম ছাড়ার পর নাগেলসমানকে মনে করা হচ্ছিল এই প্রজন্মের সেরা কোচদের একজন হিসেবে। ২৮ বছর বয়সে হয়েছিলেন বুন্দেসলিগার ইতিহাসের সবচেয়ে কম বয়সী কোচ। তার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছে বায়ার্ন। শোনা যাচ্ছে, তার জন্য লাইপজিগকে ২০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিচ্ছে বায়ার্ন। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন