• শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    তৃতীয় ওয়ানডের স্কোয়াডে ডাক পেলেন নাইম শেখ

    তৃতীয় ওয়ানডের স্কোয়াডে ডাক পেলেন নাইম শেখ    

    শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ স্কোয়াডে যোগ করা হয়েছে ব্যাটসম্যান নাইম শেখকে। এর আগে দুই ম্যাচের জন্য স্কোয়াড দিয়েছিল বিসিবি, তৃতীয় ম্যাচের জন্য শুধু নাইমই যুক্ত হবেন বলে জানিয়েছে তারা। 

    এর আগে ঘোষিত স্কোয়াডে তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লবের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন নাইম। প্রথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচে দুই পরিবর্তন নিয়ে নেমেছিল বাংলাদেশ-- যথাক্রমে মোহাম্মদ মিঠুন ও তাসকিন আহমেদের জায়গায় খেলেছিলেন মোসাদ্দেক হোসেন ও শরিফুল ইসলাম। অবশ্য মোহাম্মদ সাইফউদ্দিনের কনকাশন-বদলি হিসেবে পরে নেমেছিলেন তাসকিন। 



    তবে শুধু নাইমকে যোগ করার কথাই জানিয়েছে বিসিবি, ফলে শেষ ম্যাচ থেকে অফিশিয়ালি ছিটকে যাননি সাইফউদ্দিন। নাইমকে যোগ করার পেছনে থাকতে পারে ওপেনিংয়ে লিটন দাসের ফর্মহীনতা, যিনি আছেন আতশকাচের নিচে- প্রথম ম্যাচে ডাকের পর দ্বিতীয় ম্যাচে করেছেন ৪২ বলে ২৫- যা তার শেষ ৮ ইনিংসের সর্বোচ্চ স্কোরও। তবে ওপেনিংয়ে লিটন ছাড়াও আগের স্কোয়াডেই অপশন হিসেবে আছেন সৌম্য সরকার, যদিও ২০১৯ সালের পর আর ওপেনিং করেননি তিনি। শেষ নিউজিল্যান্ড সফরে তাকে খেলানো হয়েছিল তিন নম্বরে, এ সিরিজে যেখানে ফিরেছেন সাকিব আল হাসান। 

    ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯টি টি-টোয়েন্টির সংগে একটি ওয়ানডে খেলেছেন নাইম। যদিও গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে সেই ওয়ানডেতে ব্যাটিং করেননি তিনি, নিয়েছিলেন একটি ক্যাচ। নিউজিল্যান্ড সফরে শেষ তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৩.৬৬ গড় ও ১২১.৬৮ স্ট্রাইক রেটে ৩০৩ রান আছে তার। 

    লিস্ট ‘এ’-এ এই বাঁহাতি এখন পর্যন্ত ১৮২১ রান করেছেন ৪২ ম্যাচে, ৪৫.৫২ গড় ও ৮৯.২২ স্ট্রাইক রেটে, ১২টি ফিফটির সঙ্গে আছে ৪টি সেঞ্চুরি। 

    শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ম্যাচের বাংলাদেশ স্কোয়াড 

    তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মাহাদি হাসান, শরিফুল ইসলাম 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন