• টোকিও অলিম্পিক ২০২০
  • " />

     

    শেষ শটে হেরে ইতিহাস গড়েও বিদায় নিলেন রোমান সানা

    শেষ শটে হেরে ইতিহাস গড়েও বিদায় নিলেন রোমান সানা    

    হলো না। পারলেন না রোমান সানা। রাউন্ড অফ ৩২ এর লড়াইয়ে কানাডার ডুয়েনাস ক্রিস্পিনের কাছে হেরে গেলেন শেষ শতে। ফলে আর্চারিতে অলিম্পিকের শেষ ৩২ থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশের এই আর্চারকে। তবে এর মধ্যেই ইতিহাস গড়েছেন প্রথম রাউন্ড জিতে। অলিম্পিকের মূল পর্বে এর আগে জয় পাননি বাংলাদেশের কোনো প্রতিযোগী। 

    ব্রিটেনের টিম হলকে ৬৪ এর লড়াইয়ে হারিয়ে উঠেছিলেন পরের রাউন্ডে। সেখানে প্রতিপক্ষ ছিল ক্রিস্পিন। প্রথম রাউন্ড জিতেছিলেন সানা, কিন্তু পরের দুই রাউন্ড জিতে ক্রিস্পন আবার এগিয়ে যান। চতুর্থ সেট জিতে সানা আবার তাকে ধরে ফেলেন। শেষ সেটের শুরুতে ৭ করেছিলেন ক্রিস্পন, সানা করেহচিলেন ৯। কিন্তু পরেরটা বুলস আইয়ে ১০ করেন ক্রিস্পিন। যেখানে সানা করেন ৮। শেষ শটে ক্রিস্পিন করেছেন ৯, সানাকে ড্র করতে হলে তাই করতে হতো। কিন্তু তিনি করেছেন ৮, এক পয়েন্টের ব্যবধানে হেরে বাদ পড়েছেন। 

    দলগত মিক্সড রিকার্ভে এর আগে রাউন্ড অফ ১৬এ কোরিয়ার কাছে হেরে বাদ পড়েছিল সানা-দিয়ার বাংলাদেশ। সিয়া সিদ্দিকীর ব্যক্তিগত বিভাগ অবশ্য বাকি আছে এখনো। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন