• টোকিও অলিম্পিক ২০২০
  • " />

     

    টাইব্রেকারে হেরে তীরে এসে তরী ডুবল দিয়া সিদ্দিকীরও

    টাইব্রেকারে হেরে তীরে এসে তরী ডুবল দিয়া সিদ্দিকীরও    

    অলিমিকের মূল পর্বে অংশ নিচ্ছেন প্রথমবার, তাও মাত্র ১৭ বছর বয়সে। প্রথম ম্যাচেই আরেকটু হলে বাজিমাত করে ফেলতেন বাংলাদেশের আর্চার দিয়া সিদ্দিকী, হারিয়ে দিচ্ছিলেন বিশ্বের ৩১ নম্বর আর্চার বেলারুশের ক্যারোলিন জিওমান্সকায়াকে। কিন্তু টাইব্রেকারে গিয়ে হেরে যেতে হয় দিয়াকে। বাদ পড়ে যান শেষ ৬৪ থেকেই। 

    আজ দিয়া প্রথম সেট জিতে শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু পরের সেট জিতে আবার ফিরে আসেন জিওমান্সকায়া। তিন নম্বর সেট টাই হয়, চার নম্বর সেট আবার হেরে যান দিয়া। শেষ সেটের প্রথম শতে বুলস আই ১০ করে এগিয়ে যান। এই সেট জেতেন ২৭-২৫ ব্যবধানে। পাঁচ সেটে ২-২ সমতার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে প্রথম শটেই বুলস আই ১০ করেন জিওমান্সকায়া। দিয়া ৯ করলেও লাভ হয়নি, টাইব্রেকারে হেরে যান। 

    এর আগে রোমান সানার সঙ্গে জুটি বেঁধে আর্চারি বিশ্বকাপে সিলভার এনে দিয়েছিলেন বাংলাদেশকে দিয়া। আজ অবশ্য ১৫৪ নম্বর র‍্যাংকিংয়ের দিয়া হেরে গেলেও জানান দিয়েছেন, সামনে তার জন্য ভালো কিছুই অপেক্ষা করছে। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন