• অন্যান্য
  • " />

     

    আনচেলত্তির প্রথম গোলহীন অভিজ্ঞতা, মেসিহীন পিএসজি ছুটছেই

    আনচেলত্তির প্রথম গোলহীন অভিজ্ঞতা, মেসিহীন পিএসজি ছুটছেই    

    রিয়াল মাদ্রিদে দুই দফা কাজ করেছেন কার্লো আনচেলত্তি। কিন্তু কাল প্রথম এমন একটা অভিজ্ঞতা হলো, যা আগে হয়নি। দুই বছরের সময়ের দায়িত্বে এই প্রথম আনচেলত্তির অধীনে কোনো ম্যাচে গোল পেল না রিয়াল মাদ্রিদ। এই মৌসুমে প্রথম ৬ ম্যাচে ২১ গোল করা রিয়ালকে তাই গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। ওদিকে ফ্রেঞ্চ লিগে ছুটে চলেছে পিএসজির জয়রথ, টানা আট ম্যাচ জিতে এর মধ্যেই এগিয়ে গেছে অনেকটা।

    বেনযেমা, ভিনিসিয়াস জুনিয়র এই মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন। কিন্তু গতকাল সেই ফর্মের দেখা পাননি তারা। সেই অর্থে খুব বেশি গোলের সুযোগও পায়নি রিয়াল। ভিয়ারিয়াল গোলরক্ষক রুইকে বেনজেমা আর ইসকোর একটা দিক বদল করা হেডই শুধু সেভ করতে হয়েছে। ভিয়ারিয়াল সুযোগ কম পেলেও তাদেরগুলো আরেকটু হুমকি বেশি ছিল। সেজন্য থিবো কোর্তোয়াকে দুবার সেভ করে দলকে বাঁচাতে হয়েছে।

    এই ড্রয়ের পরও ১৭ পয়েন্ট নিয়ে সেভিয়ার চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে লা লিগার শীর্ষেই আছে রিয়াল মাদ্রিদ। যদিও সেভিয়া ম্যাচ খেলেছে একটি কম। আলাভেসের কাছে ১-০ গোলে হেরে রিয়ালকে ধরার সুযোগ হারিয়েছে অ্যাটলেটিকো।

    ফ্রেঞ্চ লিগে মপেঁলিয়ের সাথেও কাল নামেননি মেসি। নেইমার-এমবাপ্পে শুরু থেকে ছিলেন, এগিয়ে যাওয়ার বেশ কিছু সুযোগও পেয়েছিলেন দুজন। তার আগেই ইদ্রিস গায়ের দুর্দান্ত একটা গোলে এগিয়ে যায় তারা। ডি মারিয়ার পাস থেকে দারুণ এক শটে বক্সের মাথা থেকে গোল করেন গায়া, এই মৌসুমে যা তার তৃতীয়। এরপর বদলি হিসেবে নামা জুলিয়েন ড্রাক্সলারের গোলে জয় নিশ্চিত হয় পিএসজির।