• সাফ চ্যাম্পিয়নশিপ ২০২১
  • " />

     

    ছন্নছাড়া বাংলাদেশকে ফুটবল শিক্ষা দিল মালদ্বীপ

    ছন্নছাড়া বাংলাদেশকে ফুটবল শিক্ষা দিল মালদ্বীপ    

    প্রথম ম্যাচে শ্রীলংকাকে হারানোর পর ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানো ড্রয়ে ভালো কিছুর স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশ দল। কিন্তু মালদ্বীপের সঙ্গে আবার নেমে এলো মাটিতে, ফিরে গেল সেই পুরনো ছন্নছাড়া রূপে। ২-০ গোলের জয়ে সাফের ফাইনালে যাওয়ার আশা বড় ধাক্কা খেল।

    বাংলাদেশ যা খেলেছে, হারের ব্যবধান অনায়াসেই আরও বড় হতে পারত। আগের দিনের ভারতের বিপক্ষে সেই দলকে খুঁজে পাওয়া যায়নি কোথাও। পুরো ম্যাচে এলোমেলো খেলেছে বাংলাদেশ, প্রতিপক্ষের জালে সেভাবে কোনো শটই করতে পারেনি। একের পর এক সুযোগ তৈরি করেছে মালদ্বীপ। প্রথমার্ধেই তারা এগিয়ে যেতে পারত। কিন্তু আশফাক ফাঁকা পোস্টে গোল দিতে না পারায় আর রক্ষণের দৃঢতায় গোল পায়নি। অবদান রেখেছিলেন গোলরক্ষক জিকোও>

    কিন্তু ৫৫ মিনিটেই গোল খেয়ে বসে বাংলাদেশ। একটা সেট পিস থেকে গোল খেয়ে বসে। অবশ্য মোহাম্মদ হামজার গোলটাও ছিল দারুণ, ব্যাক ভলিতে বল জালে পাঠিয়ে দিয়েছেন। এরপর মালদ্বীপ আবার গোল পেতে পারত, কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। মধ্যে তারিক কাজী ও জিকো আরও দুইবার বাঁচিয়েছেন। কিন্তু মালদ্বীপের আক্রমণের মুখে খেই হারিয়ে ফেলছিল বাংলাদেশ। 

    এরপর সুফিলদের নামানোর পর একটু গতি পায় বাংলাদেশ। একটা হাফ চান্সও পেয়েছিল, কিন্তু জামালের শট থেকে মতিনের ফ্লিক পোস্টের পাশ দিয়ে চলে যায়। কিন্তু এরপরেই গোল খেয়ে বসে। পেনাল্টি বক্সে অহেতুক এক ফাউলে মালদ্বীপকে পেনাল্টি উপহার দেয় বাংলাদেশ। আশফাক গোল করে নিশ্চিত করে জয়। নিজেদের মাঠে মালদ্বীপ পেয়েছে মনে রাখার মতো জয়।