• বাংলাদেশ-আফগানিস্তান
  • " />

     

    আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে নতুন দুই মুখ এবাদত-জয়

    আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে নতুন দুই মুখ এবাদত-জয়    

    আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে এই সিরিজ খেলবে দুই দল। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন এবাদত হোসেন ও মাহমুদুল হাসান জয়। 

    টেস্ট ক্রিকেটে ইতোমধ্যে নিজের প্রতিভার জানান দিয়েছেন জয়। অভিষেক টেস্ট খেলেছেন গত বছর পাকিস্তানের বিপক্ষে। অভিষেক রাঙাতে না পারলেও এ বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঠিকই নিজের জাত চিনিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো হারানো সেই টেস্টে খেলেছিলেন ৭৮ রানের ইনিংস। টেস্টের পর আলো ছড়িয়েছেন চলতি বিপিএলেও। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে চারটি ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। 

    টেস্ট দলের নিয়মিত সদস্য এবাদত হোসেন। ডানহাতি এই পেসারও প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়ানডে দলে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই টেস্ট জয়ে বল হাতে অগ্রগামী ভূমিকা ছিল তার। তারই প্রতিদান এবার পেলেন ওয়ানডে দলে অন্তর্ভূক্তির মাধ্যমে। 

    ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে একদিন বিরতির পর ২৫ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি দুই দল মাঠে নামবে তৃতীয় ওয়ানডেতে। সিরিজের সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচগুলো শুরু হবে বেলা ১১টায়।  

    বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।