• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    রমজানে যেভাবে বদলে যাচ্ছে প্রিমিয়ার লিগ

    রমজানে যেভাবে বদলে যাচ্ছে প্রিমিয়ার লিগ    

    শুরু হয়েছে ইসলাম ধর্মাবলম্বীদের সিয়াম সাধনার মাস মাহে রমজান। বাকি সবকিছুর মতো সংযমী এই সময়টা মেনে চলবেন ইংলিশ প্রিমিয়ার লিগের অধিকাংশ মুসলিম ফুটবলারই। সব ক্লাব মিলিয়ে ইপিএলের মোট মুসলিম ফুটবলারের সংখ্যা ৫৮। রমজান মাসে অনুষ্ঠিত হবে ৫২টি ম্যাচ।  এই সময়টায় রোজা রেখে কীভাবে ফুটবল খেলবেন সালাহ-মানেরা? ম্যাচ চলাকালীন ইফতার কীভাবে সারবেন তারা?  প্রিমিয়ার লিগ কতৃর্পক্ষই বা কী সিদ্ধান্ত নিয়েছে?

     

    প্রিমিয়ার লিগের গত মৌসুমে ম্যাচ চলাকালীনই ইফতার সেরেছিলেন দুই ফুটবলার ওয়েসলি ফোফানা ও চিকু কাউয়াতে তাদের ইফতারের সুযোগ দিতে থেমেছিল ইপিএলের লেস্টার সিটি ও ক্রিস্টাল প্যালেসের মধ্যকার ম্যাচ।মুসলিম সতীর্থদের সুযোগ দিতে আগে থেকেই ইফতারের বিরতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন দুই দলের অধিনায়ক। ফোফানাও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছিলেন।

    প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও একই নিয়ম বহাল থাকছে এবারও। সব মিলিয়ে ৯টি ম্যাচে দেখা যেতে পারে সাইডলাইনে ইফতারের দৃশ্য এই ৯ ম্যাচে খেলতে পারেন মোট ১৩ জন মুসলিম ফুটবলার। মজান মাসের তাৎপর্য বুঝতে প্রিমিয়ার লিগের ম্যাচ অফিসিয়ালরা ইতোমধ্যে বিশেষ এক কর্মশালায় অংশ নিয়েছেন।