• " />

     

    ইংল্যান্ডের নতুন ম্যানেজার 'বিগ স্যাম'

    ইংল্যান্ডের নতুন ম্যানেজার 'বিগ স্যাম'    

    ২০১৪ বিশ্বকাপ শেষেও রয় হজসনের ইংল্যান্ড ম্যানেজার হিসেবে থেকে যাওয়া প্রশ্নবিদ্ধ ছিল অনেকের কাছে। এরপর ইউরো বাছাইপর্বে ভালো করলেও মূলপর্বে মাত্র দ্বিতীয় রাউন্ডেই বাদ পড়ায় নিজে থেকেই সরে দাঁড়িয়েছিলেন হজসন। তারপর থেকেই ইংল্যান্ড ম্যানেজারের হট সিটে অনেকের নামই শোনা যাচ্ছিল। এঁদের মধ্যে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল স্যাম অ্যালাডাইসের নামটিই। সব জল্পনা কাটিয়ে ইংল্যান্ডের নতুন ম্যানেজার হিসেবে শুক্রবার ঘোষণা করা হল 'বিগ স্যাম' এর নামই।



    সান্ডারল্যান্ডের ম্যানেজার পদ থেকে ইস্তফা দিয়ে ইংল্যান্ড জাতীয় দলের নতুন চাকরীটা নিতে যাচ্ছেন অ্যালাডাইস। মাত্র কয়েক মাস আগেই সান্ডারল্যান্ডকে খাদের কিনারা থেকে তুলে এনে প্রিমিয়ার লিগে টিকিয়ে রাখার কাজটি করেছিলেন তিনিই। মূলত সম্ভাব্য বাকি ম্যানেজারদের চেয়ে ইংল্যান্ডে কাজ করায় অনেক বেশি অভিজ্ঞতা থাকায় স্যাম অ্যালাডাইসকেই দায়িত্ব দেয়া হয়েছে। বিশেষ করে বোল্টন ওয়ান্ডারার্স, ওয়েস্টহ্যাম, ও সান্ডারল্যান্ডে  'বিগ স্যামের' কাজ ইংল্যান্ডে প্রশংসিত হয়েছে সবসময়ই। তবে বড় কোনো দল সামলানোর অনভিজ্ঞতা থাকায় স্যাম অ্যালাডাইসের যোগ্যতা নিয়ে তাই প্রশ্ন থেকেই যাচ্ছে। 

    দু'বছরের চুক্তিতে ইংল্যান্ড দলের দায়িত্ব দেয়া হয়েছে স্যাম অ্যালাডাইসকে। বিশ্বকাপ বাছাই পর্ব উতরানো প্রাথমিত লক্ষ্য হলেও, মেধাবী তরুণ ইংল্যান্ড দলের মাঠের খেলার উন্নতিটাই দেখতে চাইছেন এফএ কর্মকর্তারা।