• " />

     

    শিগগিরই বোলিং কোচ চান রুবেল

    হিথ স্ট্রিক দায়িত্ব ছেড়েছেন গত মে মাসে। এর পর থেকে বাংলাদেশের বোলিং কোচের পদটা ফাঁকাই পড়ে আছে। চামিন্ডা ভাস, ভেঙ্কটেশ প্রসাদ, আকিব জাভেদসহ বেশ কয়েকজনেরই নাম শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কেউই বাংলাদেশের কোচ হিসেবে আসেননি। পেসার রুবেল হোসেন এখন খুব করেই একজন বোলিং কোচ চাইছেন।

    স্ট্রিক আসার পর  বাংলাদেশের পেসারদের উন্নতির গ্রাফ উর্ধ্বমুখীই ছিল। মাঠেও সেটার প্রতিফলন দেখা গেছে। একজন বোলিং কোচের জন্য তাই আকুতিই ঝরল রুবেলের কন্ঠে, “আমাদের খুব করেই একজন বোলিং কোচ দরকার। তাঁর কাছ থেকে আমরা নতুন অনেক কিছুই শিখতে পারব। পেশাদার ক্রিকেটার হিসেবে ভিন্ন ভিন্ন কোচদের কাছ থেকে আমরা অনেক কিছুই শিখেছি। আর শেখার তো কোনো শেষ নেই। আমি যখন নেটে নতুন কিছুর চেষ্টা করি, একজন কোচ সেখানে পরামর্শ দিয়ে আমাকে সাহায্য করতে পারেন।”

    এই মুহূর্তে হাই পারফরম্যান্স ক্যাম্পের জন্য অবশ্য আকিব আছেন ঢাকায়। রুবেলদের সঙ্গেও তাঁর আলাদা করে কাজ করার কথা। বাংলাদেশের ডান হাতি পেসার তাকিয়ে আছেন সেদিকেই, “সুইং, বিশেষ করে রিভার্স সুইংয়ের ব্যাপারে পাকিস্তানের বোলারদের পরামর্শ ভালো কাজে দেয়। তাঁর কাছ থেকে অনেক কিছুই শেখার আছে আমাদের।“

    রুবেলও দীর্ঘদিন থেকে মাঠের বাইরে। ২০১৫ সালে ভারত  এ দলের সফরের পর আর দেশের হয়ে মাঠে নামা হয়নি। জাতীয় দলে আবার জায়গা করে নিতে চান, “আমি নিজেকে ধরে রাখতে চেষ্টা করে যাচ্ছি, জোরে বল করারও চেষ্টা করছি। কীভাবে আগের ফর্মে ফিরে আসা যায় সেই চেষ্টাই চলছে। আগের পেসে বল করতে চাইছি, তবে ঢাকা প্রিমিয়ার লিগে সেভাবে করতে পারিনি।”

    নিজের বলে আরও বৈচিত্র্য আনারও চেষ্টা করছেন, “অনুশীলনে লম্বা সময় ধরে নতুন ডেলিভারি নিয়ে কাজ করছি। নতুন এই বলটা পিচ করার পর স্লো হয়ে যাওয়ার কথা। এখন পর্যন্ত আমি শুধু দ্রুতগতির বলই করতে পারি। বোলিংয়ে আরও বৈচিত্র্য আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন