• " />

     

    আত্মহত্যার চেষ্টা করেছিলেন পিস্টোরিয়াস !

    ‘নক্ষত্রের পতন’ উপমাটি হয়তো অস্কার পিস্টোরিয়াসের জন্যই তৈরি হয়েছে।’ব্লেড রানার’  হিসাবে পরিচিত ২৯ বছর বয়সী এই দৌড়বিদের তিনটি প্যারাঅলিম্পিক গেমসে ৬ টি সোনার রেকর্ড আছে। ২০১৩ সালে ভালোবাসা দিবসে নিজের বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে  গুলি করে হত্যার দায়ে গ্রেফতার হন এই অ্যাথলেট। মাসখানেক আগে আদালতের রায়ে তিনি ছয় বছর কারাদণ্ড পান।গতরাতে আহত অবস্থায় কারাগার থেকে হাসপাতালে নেয়া হয় তাকে।ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

     

     

    কারা কর্তৃপক্ষ জানায় আঘাত খুবই সামান্য ছিল এবং বর্তমানে তিনি সুস্থ আছেন। তাঁর প্রিজন সেলে একটি ব্লেড পাওয়া গিয়েছিল। নিরাপত্তা কর্মীরা ধারনা করছেন এটি দিয়েই নিজের হাত কাটার চেষ্টা চালিয়েছিলেন তিনি, “ তার কবজিতে অনেকগুলো আঘাতের দাগ ছিল,ডাক্তার ব্যান্ডেজ করে দিয়েছে পুরো জায়গায়।”

    তবে  পিস্টোরিয়াসের ভাই কার্ল পিস্টোরিয়াস আত্মহত্যার খবর উড়িয়ে দিয়েছেন। পড়ে গিয়েই আহত হয়েছেন বলে নিজের এক টুইটে বলেন কার্ল।

    কিন্তু আসলেই কি পিস্টোরিয়াস আত্মহত্যার চেষ্টা করেছিলেন? রহস্যটা থেকেই গেল!

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন