• এফএ কমিউনিটি শিল্ড
  • " />

     

    জয়ে শুরু ইব্রা-মরিনহোর

    ইব্রাহিমোভিচেই পার পেল ম্যানচেস্টার ইউনাইটেড! ম্যাচের ৮২ মিনিটে সুইডিশ এই তারকার গোলে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে ৯৪-তম কমিনিউটি শিল্ডের ট্রফি জিতেছে হোসে মরিনহোর দল। মৌসুম শুরুর প্রথম ম্যাচেই ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ট্রফি জিতলেন মরিনহো। ইব্রাহিমোভিচের জন্যেও অনুভূতিটা প্রায় একই রকম। দলের জয়ে বড় অবদানটা তো তাঁরই! অ্যান্টোনিও ভ্যালেন্সিয়ার ক্রসে হেড করা গোলের সুবাদে অভিষেকটা মনে রাখার মতোই হল ইব্রাহিমোভিচের।
     

     

    কমিউনিটি শিল্ডের আজকের ম্যাচটাকে অবশ্য সুন্দর গোলের ম্যাচ বলেও আখ্যা দেয়া যায়। ৩২ মিনিটে প্রায় একক প্রচেষ্টায় মাঝমাঠ থেকে বল নিয়ে লেস্টার সিটির ৪ জনকে কাটিয়ে গোল করে প্রথমে ইউনাইটেডকেই এগিয়ে দিয়েছিলেন জেসি লিনগার্ড। এফএ কাপের জয়সূচক গোল করা লিনগার্ড যেন গত মৌসুম যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন! সাথে একটা রেকর্ডও গড়ে ফেললেন। এর আগে ইউনাইটেডের হয়ে একই বছর এফএ কাপ আর কমিউনিটি শিল্ডে গোল করেছিলেন এরিক ক্যান্টোনা!

    দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য ম্যাচে সমতা আনে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। অনেকটা লিনগার্ডের মতো একাই গোল করে লেস্টার সিটিকে সমতায় ফেরান জেমি ভার্ডি। ৫২ মিনিটে ভার্ডির গোলে সমতা ফেরানোর পর লেস্টার সিটিও ফিরে আসে ম্যাচে। তবে শেষ পর্যন্ত ইব্রাহিমোভিচের ওই এক মুহুর্তের কাছেই আসলে হার মানে ইংলিশ চ্যাম্পিয়নরা।