• সিরি আ
  • " />

     

    হিগুয়েইনকে বাদ দেওয়াটাই ঠিক ছিল!

    হিগুয়েইনকে বাদ দেওয়াটাই ঠিক ছিল!    

    সান সিরোতে ইন্টার মিলানের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও হেরে যাওয়ায় প্রশ্ন উঠেছে জুভেন্টাস ম্যানেজারের প্রথম একাদশ নির্বাচন নিয়ে! গঞ্জালো হিগুয়েইনকে ছাড়াই এমন গুরুত্বপুর্ণ ম্যাচে দল নামানোর জন্য কথাও শুনতে হচ্ছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে। ইন্টারের কাছে ২-১ গোলে হারা ম্যাচে ৭৪ মিনিটে হিগুয়েইনকে মাঠে নামিয়েছিলেন জুভেন্টাস কোচ। তবে নিজের দল বাছাই সঠিক ছিল বলেই দাবি করেছেন এই ইতালিয়ান।  

    রেকর্ড ৯০ মিলিয়ন ইউরোতে নাপোলি থেকে জুভেন্টাসে পাড়ি জমিয়ে এরই মাঝে ৩ গোল করে ফেলেছেন হিগুয়েইন। প্রথম ম্যাচেই বদলী হিসেবে নেমে ফিওরেন্টিনার বিপক্ষে জয় এনে দিলেও দ্বিতীয় ম্যাচে লাতসিওর বিপক্ষে তাঁকে আর মাঠেই নামাননি কোচ। পরের ম্যাচে শুরুর একাদশে খেলতে নেমে প্রথম ১৫ মিনিটের মাঝেই দু'গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন হিগুয়েইন। কিন্তু পরের সপ্তাহেই ইন্টার মিলানের বিপক্ষে ডার্বি ডি ইতালিয়া ম্যাচেও আবার হিগুয়েইনকে সাইড বেঞ্চে রেখেই দল নামান ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি।



    একে তো 'উদ্ভট' সিদ্ধান্ত। তার উপর আবার দল হেরে যাওয়ায় হিগুয়েইনকে দলে না রাখার ব্যাপারটা পরিষ্কার করতে বাধ্যই হয়েছেন অ্যালেগ্রি।  ইন্টারের বিপক্ষে আলাদা কৌশল অবলম্বন করতেই নাকি ৯০ মিলিয়ন দামি স্ট্রাইকারকে বেঞ্চ রেখেই খেলা শুরু করেছিলেন তিনি। "আমি ভেবেছিলাম ইন্টারের বিপক্ষে ম্যাচের ফলটা শারীরিক শক্তিমত্তার ওপর নির্ভর করবে। আমি চেয়েছিলাম সময় গড়ানোর পর হিগুয়েইনকে মাঠে নামাতে।" গাজাত্তে দেল্লো স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের অবস্থান এভাবেই ব্যাখ্যা করেছেন অ্যালেগ্রি।

    ম্যাচে সমতা থাকার সময় মাঠে নামলেও, হিগুয়েইন নামার কিছুক্ষণের মাঝেই ইন্টারের পেরিসিচের গোলে পিছিয়ে পড়ে জুভে। এরপরও বাকি সময়ের মাঝেই নিজের দলকে প্রায় সমতা এনে দিয়েছিলেন  হিগুয়েইন। কিন্তু তাঁর করা হেড অল্পের জন্য চলে যায় বার পোস্টের বাইরে দিয়ে। হিগুয়েইনের জায়গায় শুরু থেকে খেলতে নামা মাঞ্জুকিচ পুরো ম্যাচে ভালো খেললেও গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ হওয়ায় অ্যালেগ্রির দল নির্বাচন নিয়ে সমালোচনাটা কিছুটা যৌক্তিকও বটে!

    তবে ম্যাচে হেরে যাওয়ার জন্য কোচ নিজের দলের খারাপ খেলাটাকেই দায়ী করছেন। দল নির্বাচন ঠিকই ছিল বলে দাবি করার পর সাথে যোগ করেছেন হেরে যাওয়ার জন্যই এমন প্রশ্ন উঠছে। নিজের সিদ্ধান্তে অনড় অ্যালেগ্রি বলেন- "আমার ধারণা আমার দল নির্বাচন ঠিকই ছিল। যদি আমি মাঞ্জুকিচকে দলে না নিতাম, তাহলে হয়ত একই প্রশ্নই আমাকে শুনতে হত"।  

    ইন্টার মিলানের বিপক্ষে হারের পর হিগুয়েইনের সাবেক ক্লাব নাপোলির চেয়ে এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেছে জুভেন্টাস।