• " />

     

    বাংলাদেশের টেস্ট আয়োজনের প্রস্তুতি শুরু করেছে হায়দ্রাবাদ

    বাংলাদেশের টেস্ট আয়োজনের প্রস্তুতি শুরু করেছে হায়দ্রাবাদ    

    গতকাল সন্ধ্যা থেকেই সংবাদমাধ্যমে খবরটা ছড়িয়ে পড়েছিল। হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন নাকি অর্থনৈতিক কারণে ভারতের সাথে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচ আয়োজন করতে অপারগতা প্রকাশ করেছে। তবে সব গুজব উড়িয়ে দিয়ে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জন মনোজ জানিয়েছেন, ওই ম্যাচ আয়োজনের সব প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। কিন্তু একই সাথে বিকল্প হিসেবে কলকাতার ইডেন গার্ডেনসকে রেখেছে বিসিসিআই।

     

    লোধা প্যানেলের ওই ঘটনার পর পুরো ভারতের ক্রিকেট কাঠামোই নড়বড়ে হয়ে গিয়েছে। এই অবস্থায় অর্থনৈতিকভাবে তুলনামূলক কম শক্তিশালী ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলো বড় কোন ম্যাচ আয়োজন করার সাহস যোগাতে পারছে না। তবে নিজেদের দিক থেকে সর্বোচ্চ চেষ্টাই করছেন বলে জানান মনোজ, “এটা খুবই দুঃখজনক যে ওরকম একটা গুজব ছড়ানো হয়েছে। এসব করা হয়েছে আমাদের হেয় করার জন্য। আমরা টেস্ট ম্যাচ আয়োজন করার সব প্রস্তুতিই গ্রহণ করছি। ঐতিহাসিক এই টেস্ট আয়োজন করতে পারা আমাদের জন্য গর্বের বিষয়।”

     

    মনোজ আরও জানিয়েছেন, এরই মাঝে ম্যাচের জন্য টেন্ডার ছাড়া হয়েছে। আজ বিসিসিআইয়ের কিউরেটর বিশ্বনাথন হায়দ্রাবাদে আসবেন পিচ তৈরি করার জন্য। তবে ১৯ জানুয়ারি বিসিসিআইয়ের নতুন পরিচালনা পরিষদ গঠনের পরেই আসলে জানা যাবে শেষ পর্যন্ত কোথায় হচ্ছে টেস্টটি। ২০০০ সালে টেস্ট অঙ্গনে পা রাখার পর এই প্রথমবারের মতো ভারতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ৮  ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা রয়েছে ম্যাচটি।