• ক্রিকেট

এবার শাস্ত্রীর সমালোচনায় আজহার

পোস্টটি ৩৪৩৫ বার পঠিত হয়েছে

সৌরভ গাঙ্গুলির সাথে রবি শাস্ত্রীর বিবাদটা পুরোনই। সেটাই সম্প্রতি নতুন করে আবার প্রকাশ পেয়েছে শাস্ত্রীর চোখে ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের তালিকায়। দেশটির হয়ে অন্যতম সফল ও বিদেশের মাটিতে এখনও পর্যন্ত সবচেয়ে সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে এ তালিকায় রাখেন নি শাস্ত্রী। আর তাতে প্রকাশ্যেই সাবেক এই ভারতীয় ক্রিকেটারের সমালোচনা করেছেন ভারতের আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন।

 

হিন্দুস্তান টাইমসের সাথে আলাপচারিতায় আজহার শাস্ত্রীর এমন ‘নিম্নমানের’ তালিকার সমালোচনা করেন, “ব্যাপারটা একদমই বাজে মনে হয়েছে আমার কাছে। তিনি কি পরিসংখ্যান জানেন না? তিনি কাকে কেমন চোখে দেখেন সেটা জানার আমার কোনো আগ্রহ নেই। কিন্তু যখন তিনি ভারতের সেরা অধিনায়কদের তালিকা করবেন, তখন তাঁর নিজস্ব পছন্দ-অপছন্দ বিচারে এমন কাউকে ছোট করার কোনো অধিকার তাঁর নেই যাদের কিনা ভারতীয় ক্রিকেটে অসামান্য অবদান রয়েছে।”

 

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ হওয়ার দৌড়ে ছিলেন রবি শাস্ত্রী। কিন্তু বিদেশে বসে তাঁর দেয়া স্কাইপ সাক্ষাৎকারে অনুপস্থিত ছিলেন সাক্ষাৎকার বোর্ডে থাকা সৌরভ। এ নিয়ে সৌরভের ওপর প্রকাশ্যেই ক্ষোভ ঝাড়েন শাস্ত্রী। পরবর্তীতে সৌরভও শাস্ত্রীকে এক হাত নেন