• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    এখনো ম্যাচ ফিটনেস ফিরে পাননি মুস্তাফিজ

    এখনো ম্যাচ ফিটনেস ফিরে পাননি মুস্তাফিজ    

    নিউজিল্যান্ড সিরিজেই ওয়ানডে দলে ফিরেছিলেন। তবে এক ম্যাচ খেলেই আবার বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। এরপর টেস্ট দলে স্কোয়াডে থাকলেও মাঠে নামেননি। এবার ভারতের সঙ্গে একমাত্র টেস্টেও দলে নেই মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, শারীরিকভাবে ফিট হলেও এখনো ম্যাচ ফিটনেস ফিরে না পাওয়াতেই মুস্তাফিজকে দলে রাখা হয়নি।

    কদিন ধরেই শোনা যাচ্ছিল, মুস্তাফিজকে দলে নাও রাখা হতে পারে। তবে জাতীয় দলের ফিজিও বরং বলেছিলেন, শারীরিকভাবে মুস্তাফিজ টেস্ট খেলার মতো অবস্থায় আছেন। মিনহাজুল আবেদীন সেটা অস্বীকার করেননি, তবে ম্যাচ ফিটনেসের ঘাটতিকেই কারণ হিসেবে দেখিয়েছেন, ফিজিক্যালি ও ফিট। কিন্তু ওর ম্যাচ স্কিলের এখনো ঘাটতি আছে। টেস্ট ক্রিকেটে লম্বা স্পেলে বল করতে হয়, এখানে তার একটু খামতি থেকে গেছে। আমরা ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি । এখানে কিন্তু প্র্যাকটিসে বোলিং করেছে। চার বা পাঁচ ওভার যেটাই হোক, ওর স্পিডটা এখানে খতিয়ে দেখা হয়েছে। সেই অনুযায়ীই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

    প্রধান নির্বাচক জানালেন, শ্রীলঙ্কা সফরের আগে মুস্তাফিজকে বড় দৈর্ঘ্যের ম্যাচে বোলিং করতে দেখা যেতে পারে, “এখন আমাদের পরিকল্পনা, সামনে বিসিএলের একটা ম্যাচ ওকে খেলাতে হবে। অনেক দিন ধরেই ও খেলার মধ্যে নেই। লম্বা ভার্শনে এখনও ও ঝালিয়ে দেয়নি। আর ও আমাদের সম্পদ। ওকে আস্তে আস্তে আমাদের সুস্থ করতে হবে। আমাদের বিশ্বাস তাড়াতাড়ি রিকভার করবে।