• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    সোশ্যাল মিডিয়ার জন্যই এসব হয়েছে: তাসকিন

    সোশ্যাল মিডিয়ার জন্যই এসব হয়েছে: তাসকিন    

    সেই ম্যাচের পর পেরিয়ে গেছে ১০ মাস। এর পর আর ভারতকে প্রতিপক্ষ হিসেবে পায়নি বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়টা ওভাবে মুঠো গলে বেরিয়ে যাওয়ার বেদনা সম্ভবত কখনোই ঘুঁচবে না মুশফিকদের। বাংলাদেশ-ভারতের দ্বৈরথটা তো তখন অন্য মাত্রাই পেয়েছিল। এবার অবশ্য টি-টোয়েন্টিতে নয়, টেস্ট খেলতেই যাচ্ছে ভারতে। তবে দুই দলের অতীত লড়াইয়ের স্মৃতিটা ফিরে ফিরে আসছে। তবে তাসকিন আহমেদ মনে করেন, দুই দলের লড়াইয়ে এই বাড়তি উত্তাপটা সামাজিক যোগাযোগমাধ্যমই ছড়িয়েছে। খেলোয়াড়েরা এসবে বিশ্বাস করেনি।

    শুরুটা দুই বছর আগের সেই বিশ্বকাপ ক্রিকেট থেকে। ভারতের সঙ্গে কোয়ার্টার ফাইনালে ঘি ঢেলে দিয়েছিল কিছু বিতর্ক। এরপর বাংলাদেশে ভারতের সঙ্গে সিরিজে মুস্তাফিজ-ধোনির রান আউট নিয়েও ছড়িয়েছিল উত্তেজনা। আর গত টি-টোয়েন্টিতে তো হেরে গেছে জেতা ম্যাচটাই। ভারতের মাটিতে পা রাখার পর তাসকিনকে তাই মনে করিয়ে দেওয়া হলো, আগের সেই উত্তাপটা এবারও ফিরে আসবে কি না। তবে বাংলাদেশ দলের ফাস্ট বোলার ব্যাপারটা এড়িয়েই গেলেন, “আমার মনে হয় না এরকম কিছু আছে। এসব তো আসলে সোশ্যাল মিডিয়াই বানিয়েছে। আমরা ক্রিকেটাররা এসবে বিশ্বাস করি না। এসব নিয়ে আমরা ভাবছিও না।”


    পরশু ভারতে পৌঁছানোর পর আজ হায়দরাবাদে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারত এ দলের সঙ্গে দুই দিনের প্রস্তুতি ম্যাচটা শুরু হচ্ছে কাল। আর রাজীব গান্ধী স্টেডিয়ামে একমাত্র টেস্ট শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি।