• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    সুযোগ পেলে সেরাটাই দিতে চান তাসকিন

    সুযোগ পেলে সেরাটাই দিতে চান তাসকিন    

    নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজেই পেয়েছেন টেস্ট ক্যাপ। সাদা পোষাকের ক্রিকেটে শুরুটা খুব দুর্দান্ত কিছু হয় নি। ২ টেস্ট মিলিয়ে নিয়েছেন ২ উইকেট। তবে ভারতের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্টের স্কোয়াডেও থাকা বাংলাদেশের তরুণ পেসার তাসকিন আহমেদ বলছেন, ক্রমেই বাড়তে থাকা আত্মবিশ্বাসের ইতিবাচক প্রতিফলন দেখাতে চান এই সিরিজে।

     

    ভারতে বাংলাদেশের প্রথম টেস্ট থেকে ইতিবাচক অভিজ্ঞতা নিয়েই ফিরতে চান তাসকিন, “অনেকদিন পর আমরা এখানে খেলতে যাচ্ছি। ভারত অবশ্যই বিশ্বের সেরা একটি দল। তাঁদের বিপক্ষে খেলতে পারাটা আমার মতো তরুণ খেলোয়াড়দের জন্য দারুণ অভিজ্ঞতাই হবে। আশা করি ভালো কিছু করতে পারবো।”

     

    জানাচ্ছেন নিজের ওপর আস্থাটা বাড়ার কথাও, “আগের চেয়ে আরও জোরে বল করতে পারছি, পরিশ্রমও করছি। আত্মবিশ্বাসটা তাই বাড়ছে। ওয়ালশ বলেছেন, আমি ঠিক পথেই আছি।”

     

    সুযোগ পেলে নিজের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করতে চান তরুণ পেসার, ”দলের জন্য ভূমিকা রাখবে এমন অন্তত একটা স্পেল করতে চাই। ওঁদের টপ অর্ডারের প্রতিটা ব্যাটসম্যানই দুর্দান্ত, সে উইকেটগুলো নেয়ার চেষ্টা করবো। বিরাট কোহলির উইকেট পেলে তো অবশ্যই ভালো লাগবে, এটা অস্বীকার করার উপায় নেই।”

     

    কন্ডিশন খুব একটা চিন্তার কারণ হবে না বলেই মনে করছেন তাসকিন, “নিউজিল্যান্ডের থেকে এখানকার কন্ডিশন তো আলাদা। এখানকার উইকেট ফ্ল্যাট, ব্যাটিংয়ের জন্য ভালো। টার্ন থাকবে বেশী। পেসারদের জন্য তো একটু চ্যালেঞ্জিং হবেই। তবে আশা করি আমরা মানিয়ে নিতে পারবো।”