• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    অশ্বিনের সাথে তুলনা চান না সাকিব

    অশ্বিনের সাথে তুলনা চান না সাকিব    

    একজন অফস্পিনার, আরেকজন বাঁহাতি। তবে দু’জনই নিজ নিজ দলের বোলিং আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র। আবার টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দুটো স্থানও এই দু’জনের দখলে। রবিচন্দ্রন অশ্বিন ও সাকিব আল হাসানের মধ্যে তাই তুলনাটা চলে আসে প্রায়ই, ভারতের মাটিতে দু’ দলের মধ্যকার ঐতিহাসিক টেস্টের আগে প্রসঙ্গটা আরও একবার উঠছে অনিবার্যভাবে।

     

    তবে এমন কোনো তুলনায় মোটেও আগ্রহী নন বলে মন্তব্য করছেন সাকিব, “এখানে আসলে প্রতিযোগিতা বলে কিছু নেই। আমিও এভাবে ভাবি না, সে-ও (অশ্বিন) না। সত্যি কথা বলতে আমার মনে হয় না অন্যরাও কেউ এভাবে ভাবে। ও তাঁর জায়গা থেকে ভালো করছে, আমিও আমার অবস্থান থেকে ভালো করার চেষ্টা করছি। আমি যত ভালো করবো, আমার দল ততো উপকৃত হবে। একজন খেলোয়াড়ের গুরুত্ব একেক দলে একেকরকম হয়। আমি আমার ভূমিকায় দলের জন্য অবদান রাখতে পারলেই খুশী থাকবো।”

     

    অশ্বিনকে প্রশংসাতেই ভাসাচ্ছেন বাংলাদেশের অলরাউন্ডার, “গত ২-৩ বছর ধরে ভারতের হয়ে দারুণ বল করছে সে। নিয়ন্ত্রণের জায়গাটাই তাঁকে অন্য সবার চেয়ে আলাদা করে দেয়। বল হাতে সে যা ইচ্ছা তাই করতে পারে। আর এটা করতে পারলে আসলে আপনার বোলার হিসেবে আর কিছু করার প্রয়োজনই পড়বে না। তাঁর নিয়ন্ত্রণ আর আত্মবিশ্বাস তাঁকে এই সময়ের এক নম্বর বোলার বানিয়ে দিয়েছে।”