• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    ইমরুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা দেখছেন না সৌম্য

    ইমরুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা দেখছেন না সৌম্য    

    নিজেকে হারিয়ে খুঁজছিলেন অনেক দিন ধরেই। নিউজিল্যান্ড সিরিজে সুযোগ পাওয়া নিয়েও কম সমালোচনা হয়নি। টি-টোয়েন্টিতে ফর্মে ফেরার আভাস দিয়েছিলেন, পরে ক্রাইস্টচার্চ টেস্টেও সুযোগ পেয়ে রান পেয়েছেন। ভারত সফরেও সুযোগ পেয়ে প্রস্তুতি ম্যাচে সৌম্য সরকারের ব্যাটে সেই ধারাবাহিকতা। ক্রাইস্টচার্চে ইমরুল কায়েসের জায়গায় খেলেছিলেন, সেই কায়েস আবার ফিরেছেন চোট কাটিয়ে। তবে সৌম্য বলছেন, কায়েসের সঙ্গে তাঁর প্রতিদ্বন্দ্বিতা নেই।

    নিউজিল্যান্ড সিরিজে শুরুটা ভালো করলেও কায়েস পরের দিকে খুব একটা রান পাননি। ভারত এ দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচেও আজ আউট হয়ে গেছেন ৪ রান করেই। তিনে নেমে সৌম্য খেলেছেন ৫২ রানের ইনিংস। তবে সৌম্য বলছেন, কায়েসের সঙ্গে তাঁর দলে জায়গা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা নেই,  “ইমরুল ভাইয়ের সঙ্গে আমার প্রতিদ্বন্দ্বিতা নেই। উনি উনার জায়গায় খেলবেন, আমি আমার জায়গায়।   চেষ্টা করেছি নিজের খেলাটা খেলার জন্য। উনার কথা আমার মাথায় রাখিনি, নিজের কথাই শুধু ভাবার চেষ্টা করেছি।  এটা তো প্র্যাকটিস ম্যাচ ছিল, ওভাবে খেলার চেষ্টা করেছি।”

     

    সৌম্য, মুশফিক ভালো করলেও বাংলাদেশ দলের বাকিরা রান করতে হিমশিম খেয়েছেন। অবশ্য আজকের মাঠ হায়দরাবাদের জিমখানা মাঠে টেস্ট হবে না, সেটির ভেন্যু রাজীব গান্ধী স্টেডিয়াম। সৌম্যর মতে, টেস্টের ভেন্যু অনুশীলনের মাঠ থেকে একটু আলাদাই হবে, "উইকেটে দুইরকম পেস থাকলে সমস্যা হয়। প্রথম দিকে এই সমস্যা ছিল। পরে স্পিনাররা আসার পর কমেছে। আমার মনে হয় টেস্টের উইকেটের এর চেয়ে ভালো হবে।“

    নিউজিল্যান্ডে ভালো শুরু করেও কোনোবারই খুব বড় করতে পারেননি। এবারও ফিফটি করেই থেমে যাওয়ার হতাশাটা ছুঁয়ে যাচ্ছে সৌম্যকে, "শুরু থেকেই চেষ্টা করেছি উইকেটের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার। হয়তো আরেকটু সময় নিয়ে খেলতে পারলে আমি ভালো হতো। মূল টেস্টে স্লো থাকলে, টার্নার থাকলে, উইকেট যেমন হোক চেষ্টা থাকবে ওই অনুযায়ী খেলার। "