• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    হায়দরাবাদে আরও ভয়ঙ্কর অশ্বিন?

    হায়দরাবাদে আরও ভয়ঙ্কর অশ্বিন?    

    গত কয়েক বছর ধরেই ঘরের মাটিতে দুর্দান্ত পারফর্ম করে আসছে ভারত। তাতে সম্ভবত অশ্বিনের অবদানটাই সবচেয়ে বেশি। তাঁর ঘূর্ণিজাদুতেই নাকাল হয়েছে সফরকারী দলের ব্যাটসম্যানরা। পরশু হায়দরাবাদের উপ্পলে রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্ট। ম্যাচের আগে রবিচন্দ্রন অশ্বিন জানিয়েছেন, উপ্পলের এই মাঠে বল করতে একটু বেশিই ভালোবাসেন তিনি।

     

    গতকাল অনুশীলনে ঘাম ঝরিয়েছেন। পিচে খানিকটা অতিরিক্ত বাউন্স তাঁর বোলিংয়ের ধার বাড়িয়ে দেয় কয়েক গুণ। অশ্বিন তাই মনে করছেন, এই পিচে নিজের বোলিংয়ে আরও বেশি বৈচিত্র্য আনতে পারবেন, “এই পিচে সাধারণত একটু বেশি বাউন্স পায় স্পিনাররা। আউটফিল্ডও অনেক দ্রুতগতির, স্টেডিয়ামের সবকিছুই আসলে দারুণ। এখানে আপনি বলে বৈচিত্র্য আনতে পারবেন, একটু বেশি ফ্লাইটও দিতে পারবেন। এখানে বোলিং করতে আমি বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করি।”

     

     

    নিউজিল্যান্ড, ইংল্যান্ড কেউই পাত্তা পায়নি অশ্বিনদের কাছে। তবে ঘরের মাটিতে ‘উড়তে থাকা’ ভারতের এই স্পিনার বলছেন, বাংলাদেশকে কোনোভাবেই হালকাভাবে নিচ্ছেন না তাঁরা, “বাংলাদেশ কিছুদিন আগে নিউজিল্যান্ড সফর করে এলো। আমরা সবাই জানি সেখানে সফর করা সহজ নয়। বাংলাদেশকে খাটো করে দেখার তাই কোনো সুযোগই নেই।”


    দুই দলের সর্বশেষ টেস্টে ৯৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন। এবারও সেরকম কিছুই করতে চান অশ্বিন, “ফতুল্লা টেস্টের মতো এবারও বল হাতে ভালো পারফর্ম করতে চাই। সেবার বল করতে বেশ ভালোই উপভোগ করেছিলাম।”