• বাংলাদেশ ক্রিকেট লিগ
  • " />

     

    আফিফের দিনে শুভাগতর ৬ উইকেট

    আফিফের দিনে শুভাগতর ৬ উইকেট    

    অনুর্দ্ধ-১৯ দলের সাবেক অধিনায়ক মেহেদী হাসান মিরাজ যখন ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্ট অর্ধশতক তুলে নিচ্ছেন, দলটার বর্তমান সহ-অধিনায়ক আফিফ হোসেন তখন প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেকেই করে ফেলেছেন সেঞ্চুরি। বিপিএল অভিষেকে পাঁচ উইকেটে তুলে নিয়ে চমকে দেয়া ১৭ বছরের তরুণ ব্যাট হাতে নিজের সামর্থ্যের জানান দিলেন বড় দৈর্ঘ্যের ক্রিকেটে পাওয়া প্রথম সুযোগেই। বাঁহাতি এ ওপেনারের শতরান পুঁজি করে বিসিএলে নর্থ জোনের বিপক্ষে চারদিনের ম্যাচে বড় সংগ্রহের পথে হাঁটছে ইস্ট জোন। প্রথম দিনের খেলা শেষে ইস্ট জোনের সংগ্রহ ৩ উইকেটে ২৯৩। ওদিকে দিনের অপর ম্যাচে সেন্ট্রাল জোনের হয়ে শুভাগত হোমের নেয়া ৬ উইকেট সাউথ জোনের ইনিংস গুটিয়ে দিয়েছে ২৬০ রানে।

     

    টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার ইমতিয়াজ হোসেন ও আফিফ হোসেনের ১৯৭ রানের উদ্বোধনী জুটিতে দুরন্ত সূচনা পায় ইস্ট জোন। ইমতিয়াজ ৮১ রানে ফিরে গেলেও আফিফ আউট হন সেঞ্চুরি পূর্ণ করেই। ১৭১ বলে তাঁর ১০৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চার আর ২ ছয়ে। এরপর তাসামুল হকের ৩৪ আর জাকির হাসানের অপরাজিত ৪৮ রানে দিন শেষে ইস্টের স্কোরবোর্ডে রান ২৯৩/৩।

     

    দিনের আরেক ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নেমে শুভাগতর অফ স্পিনে শুরু থেকেই সাউথ জোনকে চাপে রাখে সেন্ট্রাল জোন। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই শুভাগতর শিকার হয়ে ফিরে গেলে ৫১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে সাউথ জোন। জাতীয় দলের এই ক্রিকেটারের নিয়মিত হানায় শেষ পর্যন্ত সাউথের সংগ্রহটা ২৬০ রানেই আটকে যায়। ২৪ ওভার বল করে ৯৪ রানের বিনিময়ে ৬ উইকেট নেন শুভাগত। এছাড়া আবু হায়দার রনি ও শরিফুল্লাহ ২টি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোরঃ

     

    ইস্ট জোন বনাম নর্থ জোনঃ ইস্ট জোন ২৯৩/৩


    সাউথ জোন বনাম সেন্ট্রাল জোনঃ সাউথ জোন ২৬০; সেন্ট্রাল জোন ৪/০