• " />

     

    ফিক্সারদের 'আজীবন নিষেধাজ্ঞা' চান আফ্রিদি

    ফিক্সারদের 'আজীবন নিষেধাজ্ঞা' চান আফ্রিদি    

    একের পর এক ফিক্সিংয়ের ঘটনায় টালমাটাল পাকিস্তান ক্রিকেট। কিছুতেই যেন এই ক্ষতের ‘ঔষধ’ খুঁজে পাচ্ছে না পিসিবি। শহীদ আফ্রিদি অবশ্য এই সমস্যার সমাধান বাতলে দিয়েছেন। তাঁর মতে, স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত ক্রিকেটারদের আজীবনের জন্য নিষিদ্ধ করলেই ভবিষ্যতে এরকম করার সাহস পাবে না অন্যরা।

     

    পিএসএল শুরুর একদিনের মাথায়ই নিষেধাজ্ঞার খড়গ নেমে এসেছিল শারজিল খান ও খালিদ লতিফের ওপরগতকাল আরও তিনজন পাকিস্তানি ক্রিকেটারকে একই অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে পিসিবি। আফ্রিদি মনে করেন, সমস্যার সমাধানে পিসিবিকেই উদ্যোগ নিতে হবে, “আমি তো বহু আগে থেকেই বলছি এসব। এরকম অভিযুক্ত ক্রিকেটারদের ব্যাপারে পিসিবিকে আরও কঠোর সিদ্ধান্ত নিতে হবে। তাঁরাই শুধুমাত্র এই সমস্যা থেকে পাকিস্তান ক্রিকেটকে বাঁচাতে পারে।”

     

     

     

    ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হয়েছিলেন মোহাম্মদ আমির। পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষে আবারো ক্রিকেটে ফিরেছেন। দুদিন আগে সাবেক পাকিস্তান অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ বলেছিলেন, আমিরের খেলায় ফেরা পাকিস্তান ক্রিকেটের জন্য খুব একটা শুভ নয়। আফ্রিদিও তাঁর সাথে একমত, “দিনশেষে  যদি অভিযুক্ত ক্রিকেটাররা আবার খেলায় ফেরে তাহলে লাভটা কী? তাঁদের আজীবনের জন্য খেলা থেকে সরিয়ে দিন, ঘরোয়া ক্রিকেট থেকেও। তখনই সব ঠিক হবে, নাহলে এটা চলতেই থাকবে।”