• বাংলাদেশ ক্রিকেট লিগ
  • " />

     

    ব্যাটে-বলে শুভাগতর ইতিহাস

    ব্যাটে-বলে শুভাগতর ইতিহাস    

    প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে কার্যত একাই ধ্বসিয়ে দিয়েছিলেন সাউথ জোনের ইনিংস। এরপর সেঞ্চুরি করে সামাল দিয়েছেন দলের ব্যাটিং বিপর্যয়। শুভাগত হোম ম্যাজিক অবশ্য এখানেই শেষ হয়ে যায় নি। দ্বিতীয় ইনিংসেও এই অফ স্পিনার নিয়েছেন ৪ উইকেট। আর এর ফলে গড়ে ফেলেছেন এক অনন্য রেকর্ডও। বাংলাদেশের প্রথম শ্রেণীর ক্রিকেটে এক ম্যাচে ১০ উইকেট ও সেঞ্চুরি পাওয়ার ঘটনা এটাই প্রথম। শুভাগতর এমন কীর্তি পুঁজি করে বিসিএলের চলতি ম্যাচের শেষ দিন জয়ের জন্য সেন্ট্রাল জোনের প্রয়োজন ২৭২ রান, হাতে আছে ৯ উইকেট।

     

     

    ৩৩ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিন সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে সাউথ জোন। শাহরিয়ার নাফীসের ৭২ ও অধিনায়ক আব্দুর রাজ্জাকের ৭৬ রানের সুবাদে সবক’টি উইকেট হারানোর আগে সাউথের সংগ্রহ ছিল ৩১৭ রান। এছাড়া তুষার ইমরান ৪৪, জিয়াউর রহমান ৩৪ ও এনামুল হক ৩০ রান করেন। রাজ্জাকের উইকেটটিসহ শুভাগত মোট ৪ উইকেট নেন ৭৭ রান দিয়ে। সেন্ট্রাল জোনকে ব্রেক থ্রুটাও এনে দেন এনামুলকে এলোবিডব্লুর ফাঁদে ফেলে। এরপর জিয়াউর রহমানকে বোল্ড করার আগে মোহাম্মদ মিথুনকে আবু হায়দারের ক্যাচ বানিয়ে ফেরান।

     

    নর্থ জোন আর ইস্ট জোনের মধ্যকার অপর ম্যাচটি তৃতীয় দিন শেষে নিশ্চিত ড্রয়ের পথেই এগোচ্ছে। প্রথম ইনিংসে ইস্ট জোনের করা ৪৯০ রানের জবাবে তৃতীয় দিন শেষে নর্থ জোনের সংগ্রহ ৬ উইকেটে ২৭৬। নাঈম ইসলাম ৮৫ ও সোহরাওয়ার্দী শুভ ৩৫ রানে অপরাজিত আছেন।