• " />

     

    পিএসএলে এবার নিষিদ্ধ নাসির জামশেদও

    পিএসএলে এবার নিষিদ্ধ নাসির জামশেদও    

    পিএসএল শুরুর একদিনের মাথায়ই জানা গিয়েছিল খালিদ লতিফ ও শারজিল খানের নিষেধাজ্ঞার খবরটি। এবার তৃতীয় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ক্রিকেটের সব সংস্করণ থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হলেন নাসির জামশেদ। বোর্ডের অ্যান্টি করাপশন ইউনিটের সুপারিশ অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে পিসিবি, জানিয়েছেন পিএসএলের সভাপতি নাজাম শেঠি।

     

    লতিফ-শারজিলের নিষেধাজ্ঞার দুদিন পরেই আরও তিনজন ক্রিকেটারকে সন্দেহের তালিকায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তবে ইরফান খান, জুলফিকার বাবর ও শাহজিব খানের কাউকেই নিষিদ্ধ করা হয়নি । কিন্তু অ্যান্টি করাপশন ইউনিটের নিয়মভঙ্গের অভিযোগে নাসিরকে সরাসরি শাস্তির মুখোমুখি করছে পিসিবি, “অ্যান্টি করাপশন কোডের নীতিমালা না মানায় নাসির জামশেদকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। খুব দ্রুতই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।”

     

     

    ফিক্সিংয়ের ঘটনা কমাতে পিসিবিকে আরও কঠোর হতে বলেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। তাঁর সাথে একমত পোষণ করেছিলেন শহীদ আফ্রিদিও। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান তাই জানিয়েছেন, এখন থেকে এসব ব্যাপারে আগের চেয়ে সতর্ক হবেন, “লতিফ, জামশেদ ও শারজিলকে খুব দ্রুতই নোটিশ পাঠানো হবে। যেই তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁদের মাঝে শাহজিব ও জুলফিকারকে খেলার পূর্ণ অনুমতি দেওয়া হয়েছে। তবে ইরফানের ব্যাপারে আরও তদন্ত চলছে, খুব তাড়াতাড়ি তাঁর ব্যাপারেও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করি এই কয়েকজন ছাড়া পিএসএলে আর কেউ ফিক্সিংয়ের সাথে যুক্ত নয়। তবুও আমরা সর্বোচ্চ সতর্কতার সাথে সবকিছু পর্যবেক্ষণ করে যাচ্ছি। এই ধরনের কাজ করলে কেউই রেহাই পাবে না।”