• " />

     

    কক্সবাজারে মুখোমুখি ভারত-পাকিস্তান

    কক্সবাজারে মুখোমুখি ভারত-পাকিস্তান    

    ভারত-পাকিস্তানের ২২ গজে দ্বৈরথ মানেই খেলার চেয়েও বেশি কিছু । তবে দুই বোর্ডের দ্বন্দ্বের কারণে বহু বছর ধরেই দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলছে না তাঁরা। এমনকি সামনের দিনগুলোতে আইসিসি ইভেন্টেও পাকিস্তানের বিপক্ষে খেলতে ইচ্ছুক নয় বলেই আইসিসির সভায় জানিয়েছিল ভারত। জটিল এই পরিস্থিতির মাঝেই মুখোমুখি হচ্ছে দুই দেশের অনূর্ধ্ব-২৩ দল। বাংলাদেশের কক্সবাজারে হতে যাওয়া 'ইমারজিং কাপ-২০১৭' তে লড়বে তাঁরা।

     

    দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও আইসিসি ইভেন্টগুলোতে নিয়মিতই সাক্ষাৎ হয়েছে দুই দলের। কিন্তু বিভিন্ন কারণেই সেটি থেকেও দূরে থাকতে চায় ভারত। এজন্য চ্যাম্পিয়নস ট্রফিতে দুই দেশকে একই গ্রুপে না রাখার বিষয়ে প্রস্তাব তুলেছিলেন বিসিসিআইয়ের কর্মকর্তারা। এসব নিতে পিসিবির ক্ষোভের মুখেও পড়তে হয়েছে। এমনকি ভারতের বিরুদ্ধে মামলা করার কথাও জানিয়েছিলেন পিসিবি সভাপতি। তবে বাংলাদেশে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে পাকিস্তানের সাথে খেলার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে বিসিসিআই। ভেংকট শ্রীধর জানিয়েছেন, এই ম্যাচ আয়োজনে কোনো বাধা আসবে না, “ভারত এই টুর্নামেন্টে দল পাঠাবে। এটা এশিয়ান ক্রিকেট সংস্থার এক টুর্নামেন্ট, কোনো দ্বিপাক্ষিক সিরিজ নয়। তাই এটায় পাকিস্তানের মুখোমুখি হতে কোনো আপত্তি নেই আমাদের।”

     

     

    আগামী ১৫ মার্চ শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশ নেবে ৮ টি দল। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও থাকছে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত ও হংকং। ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশ তাঁদের অনূর্ধ্ব -২৩ দলের সাথে যেকোনো বয়সের চারজন জাতীয় দলের ক্রিকেটার খেলাতে পারবে। আর বাকি চার দল তাঁদের জাতীয় দল নিয়েই মাঠে নামবে। টুর্নামেন্টটি আয়োজন করছে এশিয়ান ক্রিকেট কমিটি।