• বাংলাদেশ ক্রিকেট লিগ
  • " />

     

    জয় দিয়েই সবার ওপরে নর্থ জোন

    জয় দিয়েই সবার ওপরে নর্থ জোন    

    স্কোর

    সেন্ট্রাল জোন ১৮১ ও ২৭১

    নর্থ জোন ৫৩৭

    ফল: নর্থ জোন ইনিংস ও ৮৫ রানে জয়ী


    সাউথ জোন ২৯৬ ও ১৯৮/৫

    ইস্ট জোন ৫২৭/৭

    ফল: ম্যাচ ড্র


    জয় থেকে মাত্র দুই উইকেট দূরত্বে ছিল নর্থ জোন। পঞ্চম রাউন্ডের শেষ দিনে সেটির জন্য অপেক্ষা করতে হলো ১২ ওভার। শেষ পর্যন্ত সেন্ট্রাল জোনের সঙ্গে ইনিংস ও ৮৫ রানের জয়েই নর্থ জোন উঠে গেছে টেবিলের শীর্ষে। সাউথ জোন আছে দুইয়ে, তিন ও চারে আছে সেন্ট্রাল জোন ও ইস্ট জোন। সাউথ জোনের সঙ্গে ইস্ট জোনের অন্য ম্যাচটা শেষ পর্যন্ত ড্র-ই হয়েছে।

    আগের দিনই ৮ উইকেট হারিয়ে হার থেকে নিঃশ্বাস ছোঁয়া দূরত্বে ছিল সেন্ট্রাল জোন। আজ সকালে তানভীর হায়দার ও মোহাম্মদ শরিফ সেই ব্যবধানটাই শুধু একটু কমাতে পেরেছেন। আগের দিনের সঙ্গে আজ নবম উইকেটে দুজন যোগ করেছেন আরও ২৬ রান। শেষ পর্যন্ত ৫১ রান করে তানভীরের বিদায়েই ভেঙে গেছে দুজনের প্রতিরোধ। শেষ উইকেট জুটিতে শাহাদাতকে নিয়ে ১৬ রান করে আরেকতু লড়াই করার চেষ্টা করেছিলেন শরীফ। শাহাদাত আউট হয়ে গেলেও শরীফ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৫ রানে। ১৪২ রান ও ২ উইকেটে নাঈম ইসলাম হয়েছেন ম্যাচসেরা।

    অন্য ম্যাচে সাউথ জোনকে হারাতে ইস্ট জোনকে আজ নিতে হতো ১০ উইকেট। কিন্তু ধৈর্যের পরীক্ষায় এই ম্যাচে উতরে গেছে ইস্ট জোন, ৫ উইকেট হারিয়েই সারাদিন পার করে দিয়েছে। ৯৬ ওভারে ১৯৮ রান বলছে হারটা এড়ানোই মূল লক্ষ্য ছিল ইস্ট জোনের। সেটার পেছনে সবা মিলিত অবদানই। এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ, তুষার ইমরান, শাহরিয়ার নাফীস সবাই ত্রিশ পেরিয়েই আউট হয়ে গেছেন। ইস্ট জোনের তরুণ ওপেনার আফিফ হোসেন হয়েছেন ম্যাচসেরা।