• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    মৌসুম শেষে বিদায় নেবেন লুইস এনরিকে

    চলতি মৌসুম শেষে বার্সেলোনা থেকে বিদায় নেবার ঘোষণা দিয়েছেন লুইস এনরিকে। ন্যু ক্যাম্পে স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ গোলে জেতার পর এই ঘোষণা দেন বার্সা ম্যানেজার। ক্লাব কর্তৃপক্ষও নিশ্চিত করেছে এই খবর।

    "আমি যেভাবে এই কাজ করি, সেজন্যই আমাকে কাজটা ছাড়তে হচ্ছে। বিশ্রামের জন্য আমি খুবই কম সময় পাই। আমার আসলে একটু বিশ্রাম দরকার"- জানিয়েছেন এনরিকে।  

    "আমি জানি এই সিদ্ধান্ত নেয়াটা খুবই কঠিন ছিল। কিন্তু পরের মৌসুমে আমি আর বার্সা কোচ হয়ে থাকতে পারছি না।"

    ক্লাব কর্তৃপক্ষের চাপে নয়, নিজের ইচ্ছেতেই অবসরে যাচ্ছেন এনরিকে। ম্যাচ শেষে নিজের সিদ্ধান্তের কথা জানাবার সময় নিজেই নিশ্চিত করেছেন সে খবর। বিদায়ের কথা বলার সময় নিজের শিষ্যদেরও ধন্যবাদ জানাতে ভোলেননি প্রথম মৌসুমেই বার্সাকে ট্রেবল জেতানো এই কোচ। সাথে বাকি তিন মাস একাগ্রতা নিয়েই কাজ করবার অঙ্গীকারও করেছেন এনরিকে। 


    "গত তিন বছর ধরে ক্লাব আমার প্রতি যে আস্থা দেখিয়েছে তার জন্যে আমি ধন্যবাদ জানাতে চাই। এখানে কাটানো তিন বছর কখনও ভুলবার নয়" - ৪৬ বছর বয়সী কোচের কন্ঠে ঝরল কৃতজ্ঞতাও।

    লুইস এনরিকে প্রথম মৌসুমে চ্যাম্পিয়নস লিগসহ ট্রেবল জেতানোর পর দ্বিতীয় মৌসুমেও লিগ আর কোপা দেল রে জিতিয়েছিলেন বার্সেলোনাকে।
    সাবেক স্প্যানিশ এই মিডফিল্ডার খেলোয়াড় হিসেবেও ১৯৯৪-২০০৪ সাল পর্যন্ত খেলেছেন বার্সেলোনাতেই। এনরিকের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন বার্সা সভাপতি মারিয়া বার্তোমেউ, "এনরিকে আমাদের অভাবনীয় সাফল্য এনে দিয়েছিলেন। এবং এখনও আরও অনেক সাফল্য এনে দিতে পারেন। খেলোয়াড়েরাও এখনও অনুপ্রাণিত। কিন্তু আমাদের তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। সে একজন অসাধারণ কোচ। আমরা শুধু তাঁর সুন্দর একটা বিদায়ের জন্যই অপেক্ষা করতে পারি।"

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন