• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    'ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ'

    'ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ'    

    শততম টেস্টে এসেছে ঐতিহাসিক জয়। কলোম্বোর পি সারা স্টেডিয়ামের সেই ম্যাচ আনন্দে ভাসিয়েছে পুরো দলকে। তবে সেই রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে যাচ্ছে ওয়ানডে সিরিজ। বাংলাদেশি ওপেনার সৌম্য সরকার জানিয়েছেন, ওয়ানডে সিরিজে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না তাঁরা।

     

    সাদা পোশাকে সাফল্য এসেছে। এবার রঙ্গিন পোশাকে মাঠের লড়াইয়ে নামবে সৌম্যরা। এই বাঁহাতি ব্যাটসম্যান মনে করেন, অনুশীলনের মাধ্যমে দ্রুতই ওয়ানডে ফরম্যাটের সাথে খাপ খাইয়ে ফেলবে বাংলাদেশ, “ওয়ানডেটা টেস্টের চেয়ে একেবারেই ভিন্ন। এই ফরম্যাটে আমাদের আরও বেশি মনোযোগী হতে হবে। এখানে ঘুরে দাঁড়ানোর জন্য সময়টাও কম পাওয়া যায়। দ্রুত এক রান নেওয়া অথবা কঠিন একটা ক্যাচ ধরাই এখানে পার্থক্য গড়ে দেবে। এজন্যই অনুশীলনে সবাই একটু বেশি প্রত্যয়ী ছিল। দ্রুতই আমাদের এই ফরম্যাটের সাথে খাপ খাইয়ে নিতে হবে।”

     

     

    টেস্টের চেয়ে ওয়ানডেই নিয়মিত সাফল্য এসেছে গত কয়ে বছরে। সৌম্য তাই এই সিরিজে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না, “ অবশ্যই সিরিজ জয়টাই লক্ষ্য থাকবে। দলের সবাই যেভাবে খেলছে, সেটা যদি ধরে রাখতে পারি এবং নিজেদের সেরাটা দিতে পারি তাহলে ভালো ফলাফল আসবেই। আর সামনেই চ্যাম্পিয়নস ট্রফি। এই সিরিজের ভালো ফলাফল আমাদের আত্মবিশ্বাসটাও কয়েকগুণ বাড়িয়ে দেবে।”

     

    সিরিজের আগে কলম্বোতে একমাত্র প্রস্তুত ম্যাচে আজ শ্রীলঙ্কা বোর্ড একাদশের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। আগামী ২৫ মার্চ ডাম্বুলায় শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।