• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    হুট করেই ওয়ানডে দলে মিরাজ

    হুট করেই ওয়ানডে দলে মিরাজ    

    অভিষেকের পর টেস্ট খেলে ফেলেছেন সাতটি। তবে এখনো কোনো ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলা হয়নি। মেহেদী হাসান মিরাজের সেই অপেক্ষা ঘুচে যেতে পারে এবারই। শ্রীলঙ্কা সফরের ওয়ানডে দলে ডাক দেওয়া হয়েছে মিরাজকে। তবে কারও বদলি হিসেবে নয়, ১৭তম ক্রিকেটার হিসেবেই দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন এই অফ স্পিনার।

    শ্রীলঙ্কা সফরে কলম্বো টেস্ট জয়ের পরেই দেশে ফিরে এসেছিলেন মিরাজ। মুমিনুল হকের সঙ্গে ইমার্জিং কাপে বাংলাদেশ দলে খেলারও কথা ছিল। সেই হিসেবে প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। তবে হুট করেই আবার ডেকে পাঠানো হচ্ছে মিরাজকে। সবকিছু ঠিকঠাক থাকলে কালই উড়ে যাবেন কলম্বোতে।

    এদিকে মিরাজের জায়গায় ইমার্জিং কাপের দলে ডাক পেয়েছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসানের। এই বছরেই চট্টগ্রাম বিভাগের হয়ে জাতীয় লিগে অভিষেক হয়েছে তাঁর। ইসলামি ব্যাঙ্ক ইস্ট জোনের হয়ে বিসিএলেও খেলেছেন বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের এই ক্রিকেটার।

    ১৭ জনের দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ।