• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    গরমের জন্য ইনিংসটা স্পেশাল মানছেন তামিম

    গরমের জন্য ইনিংসটা স্পেশাল মানছেন তামিম    

    আন্তর্জাতিক ক্যারিয়ারে দশ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেছেন প্রথম ওভারেই। শেষ পর্যন্ত ১২৭ রান করেই থেমেছেন তামিম ইকবাল, পেয়েছেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। তবে মাইলফলকের জন্য নয়, গরমের জন্যই সেঞ্চুরিটা আলাদা করে মনে রাখিবেন তামিম। 


    ডাম্বুলায় দুপুর থেকেই রোদের তেজটা বেশিই ছিল। মাঠে তাই দরদর করে ঘামতে দেখা গেছে তামিম-সাকিবদের, পানি পানের বিরতিও হয়েছে দীর্ঘ। ঘাম মুছতেও কম হ্যাপা পোহাতে হয়নি। সেই গরমের মধ্যে ৪৭তম ওভার পর্যন্ত ব্যাট করতে পারাটাই আলাদা তৃপ্তি দিচ্ছে তামিমকে, 'আমার কাছে সব সেঞ্চুরিই অনেক স্পেশাল। এখানে যে পরিমাণ গরম, এখানে ৪৭ ওভার পর্যন্ত ব্যাট করা অনেক কঠিন। যে ম্যাচে আমি সেঞ্চুরি করি, আর দল জিতে, সেটা স্পেশালই থাকে।' পরে ফিল্ডিংয়ের বড় একটা সময় বিশ্রামেই ছিলেন তামিম।


    ওয়ানডেতে সর্বশেষ সেঞ্চুরি পেয়েছিলেন গত অক্টোবরে। এর পর ভালো শুরু করেও তিন অঙ্ক আর ছোঁয়া হয়নি। তামিম জানাচ্ছেন, এবার শুরুটা ভালো করার পর বড় কিছু করার তাগিদ ছিল, সব সময় চেষ্টা থাকে বড় কিছু করার। আমার রেকর্ড দেখেন, আমি অনেক ফিফটি করেছি, কিন্তু সব সময় কনভার্ট করতে পারিনি। সেজন্যই চেষ্টা থাকবে ভালো একটা শুরু করলে সেটা যেন শেষ করে আসতে পারি। সব সময় সেটা সম্ভব হবে না, কিন্তু চেষ্টাটা যাতে থাকে।'

    '