• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    বৃষ্টি নিশ্চিত করল সিরিজ হারছে না বাংলাদেশ

    বৃষ্টি নিশ্চিত করল সিরিজ হারছে না বাংলাদেশ    

    জিততে হলে ডাম্বুলার মাঠে তিন শতাধিক রান তাড়া করে জেতার নতুন রেকর্ডই গড়তে হত বাংলাদেশকে। তবে সে পরীক্ষায় আর পড়তে হল না সফরকারীদের। প্রবল বর্ষণের কারণে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ আর শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক। শ্রীলংকার ইনিংস শেষ হওয়ার কিছুক্ষণ পরই শুরু হওয়া বৃষ্টি এ প্রতিবেদন লেখা পর্যন্ত চলছিল। আনুষ্ঠানিকভাবে স্থানীয় সময় রাত ১০টা পর্যন্ত খেলা শুরু হওয়ার সুযোগ থাকলেও ভারী বৃষ্টির কারণে সোয়া ১ ঘন্টা আগেই ম্যাচ বাতিল ঘোষণা করে কর্তৃপক্ষ।

     

    এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ৩১১ রান করে শ্রীলংকা। স্বাগতিকদের পক্ষে কুশল মেন্ডিস ১০২, উপুল থারাঙ্গা ৬৫ ও এসেলা গুণারত্নে ৩৯ রান করেন। বাংলাদেশের পক্ষে পেসার তাসকিন আহমেদ শেষ ওভারে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নেন ৪৭ রান দিয়ে।

     

    ১ম ম্যাচটি ৯০ রানে জিতে ৩ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আগামী ১লা এপ্রিল, শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে কলম্বোয়। তবে ২য় ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাওয়ায় সিরিজ হারার কোনো শংকা নেই বাংলাদেশের সামনে।

     

    অবশ্য এই সিরিজের আগে শ্রীলংকায় বাংলাদেশের একমাত্র জয়টা ছিল বৃষ্টিবিঘ্নিত ম্যাচেই। সেবার ৩ ম্যাচ সিরিজের প্রথমটিতে শ্রীলংকা ৮ উইকেটে জয়লাভ করার পর বৃষ্টির কারণে ২য় ম্যাচটি পরিত্যক্ত হয়। এরপর তৃতীয় ম্যাচে শ্রীলংকা প্রথমে ব্যাট করে ৩০২ রান করার বৃষ্টির কারণে ডি/এল মেথডে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দেয়া হয় ২৭ ওভারে ১৮৩ রানের। ১ ওভার আর ৩ উইকেট হাতে রেখেই সেটা টপকে গিয়েছিল সফরকারীরা।