• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    বোলিং নিয়ে দুশ্চিন্তা নেই মাশরাফির

    বোলিং নিয়ে দুশ্চিন্তা নেই মাশরাফির    

    গত ম্যাচের শুরুতেই দলকে ব্রেকথ্রু এনে দিয়েছিলেন মাশরাফি। কিন্তু সেটা সেভাবে কাজে লাগাতে পারে নি বাংলাদেশ। উপুল থারাঙ্গা আর কুশল মেন্ডিসের ব্যাটে বড় সংগ্রহের পথে হাটে শ্রীলংকা। এরপর গুণারত্নে-সিরিবর্ধনেদের ব্যাটে তিনশ’ পেরোয় স্বাগতিকদের রান। তবে বাংলাদেশের অধিনায়ক বলছেন, বোলিং নিয়ে চিন্তিত হওয়ার মতো কিছু দেখছেন না তিনি।

     

    সিরিজের তৃতীয় ও শেষ একদিনের আন্তর্জাতিকে কাল শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। তাঁর আগে বোলিং নিয়ে নির্ভার থাকার কথাই বলছেন মাশরাফি, “আমি মনে করি আমাদের বোলিং ঠিক আছে। (গত ম্যাচের) উইকেটই খুব ভালো ছিল, আগে ব্যাট করলে ওখানে তিনশ রান পাওয়া খুবই সহজ।”

     

    তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ কাল আক্রমণাত্মক মেজাজেই খেলতে নামবে বলে জানাচ্ছেন মাশরাফি, “অতিরিক্ত সাবধানী হয়ে খেলাটাই বরং কঠিন, কারণ এভাবে আসলে আপনি আপনার সেরাটা দিতে পারবেন না। আপনাকে হয় রক্ষণাত্মক হয়ে খেলতে হবে নয়তো আক্রমণাত্মক হয়ে। আর রক্ষণাত্মক খেলে আপনি আসলে একটা ক্রিকেট ম্যাচ জিততে পারবেন না। আমি মনে করি নির্ভার থাকাটা গুরুত্বপূর্ণ, সেই সাথে পরিকল্পনা অনুযায়ী খেলাটা জরুরী। আমি সবসময়ই চাইব আক্রমণাত্মক খেলতে।”

     

    কাল বাংলাদেশ সময় সকাল ১০টায় যখন মুখোমুখি হবে শ্রীলংকা আর বাংলাদেশের জাতীয় দল, একই সময়ে চট্টগ্রামে এমার্জিং কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে দুই দেশের অনুর্ধ্ব-২৩ দল।