• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    হাই পারফরম্যান্স দল পাকিস্তানে পাঠাচ্ছে বিসিবি?

    হাই পারফরম্যান্স দল পাকিস্তানে পাঠাচ্ছে বিসিবি?    

    জাতীয় দল পাকিস্তানে যাচ্ছে না, দুইদিন আগে বিসিবি সেটি জানিয়ে দিয়েছে স্পষ্ট করে। তবে বাংলাদেশকে পাওয়ার ব্যাপারে এখনো আশা ছাড়ছে না পিসিবি। এবার পিসিবি সভাপতি শাহরিয়ার খান জানিয়েছেন, বাংলাদেশের হাই পারফরম্যান্স দল পাকিস্তানে পাঠানোর ব্যাপারে রাজি হয়েছে বিসিবি। আর পাকিস্তানের সঙ্গে নিরপেক্ষ ভেন্যুতে বাংলাদেশের খেলার কথাও ভেবে দেখা হচ্ছে।

    তিন সপ্তাহ আগে পিএসএল ফাইনালের পরেই পিসিবি জানিয়েছিল, বাংলাদেশকে তারা পাকিস্তান সফরে নেওয়ার চেষ্টা করছে। তবে বিসিবি এখন পর্যন্ত তাতে সবুজ সংকেত দেয়নি। দুই দিন আগে শাহরিয়ার খানও স্বীকার করেছিলেন, বাংলাদেশের এখনই পাকিস্তানে আসার সম্ভাবনা ক্ষীণ। তবে জাতীয় দল না হলেও পিসিবি সভাপতি বাংলাদেশের কোনো একটা দলকে পাকিস্তানে দেখতে চান। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় যোগ দিতে এর মধ্যেই উড়ে গেছেন শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কার সঙ্গে এখন সিরিজ খেলছে বাংলাদেশ, সেখানে আগে থেকেই ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। কলম্বো থেকেই শাহরিয়ার খান জানিয়েছেন, ''‘আমরা জেনেছি, ওদের জাতীয় দল এখনো আমাদের এখানে আসতে প্রস্তুত নয়। তবে আমরা তৃতীয় কোনো দেশে সিরিজ খেলতে পারি, এমনকি সেটা শ্রীলঙ্কাও হতে পারে। ’

    সম্ভাব্য সময় নিয়েও কথা বলেছেন শাহরিয়ার, ‘জুলাইয়ের দিকে খেললে মনে হয় ভালো হবে (হাই পারফরম্যান্স দলের জন্য)। তবে তারিখ এখনো চূড়ান্ত হয়নি। সিনিয়রদের দলে খেলার সময়ও ঠিক করা হবে। দুবাই এখন আমাদের নিরপেক্ষ ভেন্যু, কিন্তু সেটা খুবই খরুচে। ওই সময় শ্রীলঙ্কায় ফাঁকা পাওয়া গেলে ভাবা যেতে পারে।’ সেই সঙ্গে শাহরিয়ার বলেছেন, হাই পারফরম্যান্স দলের পর সিনিয়র বাংলাদেশ দলের সফরের ব্যাপারেও তিনি আশাবাদী।

    বিসিবির পক্ষ থেকে এখনো কিছু নিশ্চিত করা হয়নি।