• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    নিষেধাজ্ঞা কমছে মেসির?

    নিষেধাজ্ঞা কমছে মেসির?    

    তাঁর নিষেধাজ্ঞা নিয়ে গত দুই সপ্তাহে কম বিতর্ক হয়নি। চার ম্যাচ নিষিদ্ধ হওয়া মেসির অনুপস্থিতিতে রাশিয়া বিশ্বকাপ যাত্রাও অনিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার। তবে এবার কিছুটা হলেও স্বস্তির খবর এসেছে আর্জেন্টাইন ভক্তদের জন্য। জানা গেছে, চার ম্যাচের নিষেধাজ্ঞা কমে দুই ম্যাচে নেমে আসতে পারে।

     

    বাছাইপর্বে চিলির বিপক্ষে সহকারী রেফারির বিরুদ্ধে অশালীন মন্তব্য করে নিষেধাজ্ঞার খড়গে পড়েছিলেন মেসি। সাথে ৮ হাজার ইউরো জরিমানাও গুণতে হয়েছে। এই ঘোষণার পরপরই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করা হয়। আগামী মাসের ৪ তারিখ সুইজারল্যান্ডের জুরিখে ফিফার প্রধান কার্যালয়ে মেসির শুনানি অনুষ্ঠিত হবে। আর্জেন্টাইন পত্রিকা লা নেশিয়ন জানিয়েছে, মেসি সেখানে উপস্থিত হলেই নাকি তাঁর শাস্তি কমবে, “ফিফা চায় মেসি জুরিখের শুনানিতে উপস্থিত থাকুক। আশা করা যাচ্ছে সেদিন তাঁর নিষেধাজ্ঞা কমে ২ ম্যাচে নেমে আসবে।”

     

     

    এদিকে আর্জেন্টিনার পাশাপাশি মেসির এই নিষেধাজ্ঞার ব্যাপারে ক্ষোভ জানিয়েছিল বার্সেলোনাও। নিষেধাজ্ঞার জন্য বলিভিয়ার বিপক্ষে ম্যাচে নামতে পারেননি মেসি, সেই ম্যাচে ২-০ গোলে পরাজিত হয়ে বাছাইপর্বের পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। এই ম্যাচের পরেই কোচ এডগার্ডো বাউজাকে বরখাস্ত করা হয়েছিল।