• ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান
  • " />

     

    মিসবাহর হতাশার পর ইয়াসিরের সেশন

    মিসবাহর হতাশার পর ইয়াসিরের সেশন    

     সংক্ষিপ্ত স্কোর 

    ওয়েস্ট ইন্ডিজ ২৮৬ ও ৯৩/৪ (পাওয়েল ৪৯, ইয়াসির ৪/৩৩)

    পাকিস্তান ৪০৭ ( মিসবাহ ৯৯*, জোসেফ ৩/৭১) 


    দিনের বাকি আর ছয় ওভার। কিরান পাওয়েল ও শিমরোন হেটমেয়ার জুটি নির্বিঘ্নেই চতুর্থ দিনটা পার করে দেবেন মনেই মনে হচ্ছিল। কিন্তু তখনো যে ইয়াসির শাহ ‘ম্যাজিক’ বাকি! পরপর ৩ ওভারে ৩ উইকেট তুলে নিয়ে দিনের শেষটা করলেন মনে রাখার মতো। কিংস্টন টেস্টে ইয়াসিরের দুর্দান্ত স্পিনেই চতুর্থ দিনশেষে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের বিপক্ষে এখনো ২৮ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

     

    দিনের শুরুটা অবশ্য ভালোই করেছিল ক্যারিবিয়রা। দ্রুতই আসাদ শফিককে ফিরিয়ে দিয়ে অল্প রানেই পাকিস্তানকে গুটিয়ে ফেলার আশা জাগিয়েছিল হোল্ডারের দল। কিন্তু মিসবাহ-সরফরাজের ৮৮ রানের জুটি সেটা হতে দেয়নি। ৫৪ রানে শফিক ফিরলেও একপ্রান্ত আগলে রেখেছেন মিসবাহ। শেষ পর্যন্ত এক রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। ৯৯ রানে অপরাজিত থাকা মিসবাহর দারুন এক ইনিংসের সুবাদে ১২১ রানের লিড পায় দল।

     

     

    পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতে প্রথম আঘাত হানেন ইয়াসির, নিজের প্রথম বলেই ফেরান ব্রাফেটকে। এরপর দলের হাল ধরেন পাওয়েল-হেটমেয়ার জুটি। হাফ সেঞ্চুরি থেক এক রান দূরে থেকে ফেরেন পাওয়েল। এরপরেই ইয়াসিরের ঘূর্ণিজাদুতে ভেঙে পড়ে প্রতিপক্ষের মিডল অর্ডার। ক্যারিবিয়দের ৪ টি উইকেটই নিয়েছেন ইয়াসির।