• লা লিগা
  • " />

     

    স্পেন ছাড়তে চাইছেন রোনালদো?

    কর ফাঁকি দেওয়ার অভিযোগটা এসেছিল কয়েক দিন আগেই। তবে এবার যে বোমাটা ফাটল, সেটা আরও অনেক বড়। পর্তুগিজ দৈনিক আ বোলার বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, রোনালদো জানিয়ে দিয়েছেন তিনি আর স্পেনে থাকতে চান না। পরে মার্কা জানিয়েছে, রিয়াল চেষ্টা করছে রোনালদোকে বুঝিয়ে সুঝিয়ে সিদ্ধান্তটা ভেবে দেখার। 


    কদিন আগেই খবর এসেছিল, ইমেজ-স্বত্ব নিয়ে রোনালদো প্রায় দেড় কোটি ইউরোর কর ফাঁকি দিয়েছেন। সেটা প্রকাশ্যে চলে আসার পরেই খেপেছেন রোনালদো। রিয়াল মাদ্রিদ প্রকাশ্যে রোনালদোর পক্ষেই ছিল। কিন্তু মার্কা বা অন্যান্য স্প্যানিশ পত্রিকা যখন রোনালদোর কর ফাঁকির ব্যাপারটা জানতে পারে, রিয়াল তাদের অনুরোধ করেছিল যেন তাঁর রিয়ালের জার্সি পরা কোনো ছবি ছাপা না হয়। রোনালদোর দাবি, সেই সঙ্গে রিয়ালের নতুন একটা ভিডিওতে তিনি না থাকায় আরও বেশি খেপেছেন। সবকিছু মিলেই নাকি রোনালদো ফ্লোরেন্তিনো পেরেজকে জানিয়ে দিয়েছেন, তিনি আর স্পেনে থাকতে চান না। এবং এই সিদ্ধান্ত পরিবর্তনযোগ্য নয়। 


    মার্কা পরে জানিয়েছে, রোনালদোর এই ইচ্ছা জানার পরেই রিয়াল সেটা ফেরানোর জন্য উঠেপড়ে লেগেছে। পেরেজ বোঝানোর চেষ্টা করছেন, কর সংক্রান্ত ব্যাপারে রিয়ালের হাত নেই। কিন্তু রোনালদো যদি আসলেই স্পেন ছাড়েন, সেক্ষেত্রে তাঁর সম্ভাব্য গন্তব্য কী হবে? ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির নাম শোনা যাচ্ছে। তবে মার্কা জানিয়েছেন, এখন পর্যন্ত রিয়ালের কাছে কোনো প্রস্তাব এসে পৌঁছায়নি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন