• কনফেডারেশনস কাপ ২০১৭
  • " />

     

    'রোনালদোকে ছাড়া পর্তুগাল বেশি ভালো খেলে না'

    'রোনালদোকে ছাড়া পর্তুগাল বেশি ভালো খেলে না'    

    সেমিতে চিলির বিপক্ষে পরাজয়ের পরেই নিজের নবজাতকদের দেখার জন্য রাশিয়া ছেড়েছেন। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তাই রোনালদোকে ছাড়াই মাঠে নেমেছে পর্তুগাল। মেক্সিকোর সাথে জয়ের পর পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস বলছেন, রোনালদো থাকলেই তাঁর দল বেশি শক্তিশালী হয়।

     

    সান্তোস মনে করেন, রোনালদোর উপস্থিতি দলকে বাড়তি অনুপ্রেরণা যোগায়, “অনেকে অনেক কথাই বলেন। পর্তুগাল নাকি রোনালদোকে ছাড়া ভালো খেলে। কিন্তু আমার মনে হয় না তাঁকে ছাড়া আমরা বেশি ভালো খেলতে পারি। সে পৃথিবীর সেরা ফুটবলার। সে এবং পর্তুগাল দল একে অন্যের প্রতিশব্দ। সেরা ফুটবলারকে ছাড়া দল কখনোই বেশি ভালো পারফরম করতে পারে বলে মনে হয় না!”

     

    বর্তমান পর্তুগাল দল যেকোনো টুর্নামেন্টেই ভালো ফলাফল আনতে সক্ষম বলেই বিশ্বাস করেন সান্তোস, “ এই দলটা অসাধারণ। নিজেদের মাঝে বোঝাপড়াও দুর্দান্ত। যেই টুর্নামেন্টেই অংশ নিক না কেনো, আমরা সেটা জেতার দাবিদার। যেভাবে খেলছি সেটা অব্যাহত রাখতে চাই। তবে আমরা এবারের ফলাফলে সন্তুষ্ট না। তৃতীয় হওয়াতে খুশি, তবে আমরা ফাইনালে খেলার জন্যই মুখিয়ে ছিলাম। সামনে বিশ্বকাপ আসছে। বাছাইপর্বে ভালো করে সেখানে পৌঁছানোই এখন লক্ষ্য।”