• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    'স্টাম্প মাইক' বন্ধ চান জনসন

    'স্টাম্প মাইক' বন্ধ চান জনসন    

    লর্ডসের প্রথম দিনে বেন স্টোকসকে ফেরানোর পর তাঁর দিকে এগিয়ে গিয়ে কিছু একটা বলেছিলেন। পরে স্টাম্প মাইকের মাধ্যমে জানা যায়, স্টোকসকে বলা রাবাদার ওই কথাগুলো মোটেও ‘শালীন’ ছিল না। এই কারণে এক ম্যাচ নিষেধাজ্ঞার খড়গেও পড়তে হচ্ছে তাঁকে। সাবেক অস্ট্রেলিয়ান বোলার মিচেল জনসন বলছেন, স্টাম্প মাইকের এরকম ব্যবহার বন্ধ হওয়া উচিত।

     

    জনসন বলছেন, বোলাররা অনেক সময় হতাশ হয়ে এরকম কথা বলে ফেলেন, “স্টাম্প মাইক বন্ধ করা উচিত। একজন বোলার রাগ, হতাশায় অনেক কিছুই বলতে পারে। আমরা সবাই এরকম করেছি।” জনসনের সাথে একমত আরেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার রায়াস হ্যারিসও, “আসলে স্টাম্প মাইক তো অন থাকারই কথা ছিল না! এটা বন্ধ করলেই সমস্যার সমাধান হবে।”

    It's time for the stump mikes to be turned off. Sure, we have all said a swear word when frustrated #NZvAUS #turnstumpmikeoff #notperfect

    — Mitchell Johnson (@MitchJohnson398) February 23, 2016

     

     

    রাবাদার এরকম নিষেধাজ্ঞায় একটু অবাক সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন, “রাবাদাকে ওই কথার জন্য এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে! তাহলে আইসিসিকে বলতে চাই, ম্যাচের পর ম্যাচ স্লো ওভার রেটের জন্য কী শাস্তি হওয়া উচিত?” টম মুডির মতে, রাবাদার নিষেধাজ্ঞা দর্শকের জন্য হতাশার, “যারা ট্রেন্ট ব্রিজে টাকা দিয়ে টিকেট কাটবে, তাঁদের হতাশাই বেশি!”

    Rababa Suspended for 1 match for a couple of Words ..... Give me a break ... what about the continuous slow over rates @icc !????????

    — Michael Vaughan (@MichaelVaughan) July 7, 2017

    In the long run, this should help Rabada ..( suspension) And any other cricketer ... play hard , play tough ...and respect

    — David 'Bumble' Lloyd (@BumbleCricket) July 7, 2017

     

     

    তবে সাবেক ইংলিশ ক্রিকেটার ডেভিড লয়েড মনে করেন, এই নিষেধাজ্ঞা রাবাদার ভবিষ্যতের জন্য ভালো, “রাবাদার ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য এটা ভালো হয়েছে। শুধু সে নয়, সব ক্রিকেটারের জন্যই এটা শিক্ষণীয়। কঠোর পরিশ্রম করা উচিত, সবাইকে সম্মান দেখানো উচিত।”