• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে শেওয়াগ

    কে হবেন কোহলিদের নতুন কোচ; অনিল কুম্বলের পদত্যাগের পর থেকেই এ নিয়ে কম আলোচনা হয়নি। কিছুদিন আগে জানা গিয়েছিল, কোচ হওয়ার সংক্ষিপ্ত তালিকায় আছেন রবি শাস্ত্রী, বিরেন্দর শেওয়াগ ও টম মুডি। আজ জানা গেলো, ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন শেওয়াগ।

     

    কোচ হিসাবে শাস্ত্রীকেই চাইছেন কোহলি, এ খবর কারো অজানা নয়। তবে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, নির্বাচক কমিটি নাকি শেওয়াগকেই দায়িত্বটা দিতে পারেন, “নির্বাচক কমিটির সামনে পাঁচজন প্রার্থী আছেন। এদের মাঝে তিনজনের ব্যাপারে শোনা যাচ্ছিল। তবে অনেক আলোচনার পর শেওয়াগকেই এগিয়ে রাখছে কমিটি। ২০১৯ বিশ্বকাপ নিয়ে তাঁর লক্ষ্য ও পরিকল্পনাও পছন্দ হয়েছে কমিটির। কীভাবে দলের অধিনায়ক ও অন্যদের সমন্নয় করবেন এই ব্যাপারেও দারুণ ব্যাখ্যা দিয়েছেন তিনি।”

     

    তবে এখনও কোচ হওয়ার দৌড়ে পুরোপুরি ছিটকে পড়েননি শাস্ত্রী। ওই কর্মকর্তা বলছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে কোহলির মতামত নেওয়া হবে, “শেওয়াগ এগিয়ে থাকলেও শাস্ত্রীর সুযোগ এখনো শেষ হয়ে যায়নি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে কোহলির সাথে আলোচনা করা হবে। যেহেতু সে দলের অধিনায়ক, তাই কোচের ব্যাপারে তাঁর মতামতও জানা জরুরী। যদি কোহলির রায় শাস্ত্রীর পক্ষে যায়, তাহলে হয়তোব কমিটি তাঁকেই নিয়োগ দিতে পারে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন