• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    কোচ হিসাবে শাস্ত্রীকেই পছন্দ কোহলির

    কোচ হিসাবে শাস্ত্রীকেই পছন্দ কোহলির    

    কুম্বলের পদত্যাগের পর থেকেই নতুন কোচের সন্ধানে নেমেছে বিসিসিআই। কে হবেন কোহলিদের নতুন কোচ, এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। শেষ পর্যন্ত জানা গেলো, ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন রবি শাস্ত্রী, বিরেন্দর শেহওয়াগ ও টম মুডি। তবে কোচ হিসাবে নাকি শাস্ত্রীকেই বেশি পছন্দ কোহলির। 

    কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে ভারতীয় দল। আসন্ন শ্রীলংকা সফরের আগেই নতুন কোচ নিয়োগের ঘোষণা দিয়েছে বোর্ড। বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলছেন, কোচ হিসাবে শাস্ত্রীকেই চান কোহলি, “সব আবেদনকারীর মাঝে শাস্ত্রীকে কোচ হিসাবে চাইছেন কোহলি। এই ব্যাপারে হয়তো বোর্ডের সাথে কথাও বলেছেন। তবে পুরো নিয়োগ প্রক্রিয়াই নির্ভর করবে নির্বাচক কমিটির ওপর। অধিনায়কের ইচ্ছাকে খুব একটা প্রাধান্য দেওয়া হবে না এই ব্যাপারে।”

    কোচ হওয়ার দৌড়ে ৬ জনের নাম শোনা গেলেও শাস্ত্রী, শেহওয়াগ ও মুডিই নির্বাচক কমিটির চূড়ান্ত তালিকায় থাকবেন বলে জানান ওই কর্মকর্তা, “তাঁদের তিনজনের মাঝেই একজন কোচ হচ্ছেন। এখন এটা কমিটির ওপর নির্ভর করবে তারা সব আবেদনকারীকে সাক্ষাৎকারের জন্য ডাকবেন কিনা। হয়তো সবাইকে নাও ডাকা হতে পারে।” আগামী ৯ জুলাই এই পদের জন্য আবেদন জমা দেওয়ার শেষ দিন। এর কিছুদিনের মাঝেই জানা যাবে কে হচ্ছেন কুম্বলের উত্তরসূরি।