• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />
    X
    GO11IPL2020

     

    ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন কুম্বলে

    দল চলে গেছে ওয়েস্ট ইন্ডিজে। কিন্তু আইসিসির একটা বৈঠকের জন্য তিনি থেকে গেছেন লন্ডনে। সেখান থেকে আর ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হচ্ছে না, ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অনিল কুম্বলে।

    কাগজে কলমে আজই ছিল ভারতের কোচ হিসেবে কুম্বলের শেষ দিন। এক বছরের চুক্তিটা বিসিসিআই আর বাড়াতে চাইছে না, সেই গুঞ্জন শোনা যাচ্ছিল আগেই। বিরাট কোহলির সঙ্গে তাঁর দ্বন্দ্বের খবরটাও ভেসে বেড়াচ্ছিল চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই। দুজনেই অবশ্য সেটি অস্বীকার করেছিলেন। তবে পদত্যাগ করে কুম্বলে যেন আভাস দিলেন, কিছু একটা গড়বড় ঠিকই আছে।

    এর মধ্যে টেন্ডুলকার, গাঙ্গুলি ও লক্ষণকে নিয়ে একটা কমিটি গঠন করা হয়েছিল। কুম্বলে-কোহলির দ্বন্দ্বটা কমিয়ে আনাই ছিল তাঁদের কাজ। কিন্তু সেই কাজ ঠিকঠাক শুরুর আগেই কুম্বলে তাঁর সিদ্ধান্ত জানিয়ে দিলেন। ভারতের কোচের পদের জন্য অবশ্য আগেই দরখাস্ত চাওয়া হয়েছিল। সেখানে কুম্বলে আবেদনও করেছিলেন। কিন্তু পদত্যাগ করার পর সেই সম্ভাবনাও কার্যত রইল না।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন