• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />
    X
    GO11IPL2020

     

    নিয়োগ পেয়েও পেলেন না দ্রাবিড়-জহির

    কদিন আগেই ঢাকঢোল পিটিয়ে ঘোষণাটা দিল বিসিসিআই। রবি শাস্ত্রীর সঙ্গে বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পাচ্ছেন জহির খান। আর বিদেশে টেস্ট ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। এখন বিসিসিআই পুরো ব্যাপারটা অস্বীকার করে বলছে, জহির-দ্রাবিড়কে আসলে নিয়োগই দেওয়া হয়নি। দুজনকে শুধু সুপারিশ করা হয়েছিল, কিন্তু শাস্ত্রীর সবুজ সংকেত পেলেই আনুষ্ঠানিকভাবে নিয়োগ দেওয়া হবে।

    ভারতের কোচের পদ নিয়ে গত এক মাস ধরেই চলছে নাটক। কুম্বলের পদত্যাগ, আরও এক প্রস্থ নাটকের পর শাস্ত্রীর কোচ হওয়া- ভারতের ক্রিকেট বেশ সরগরমই ছিল। এর মধ্যেই ঘোষণা করা হলো, জহির ও দ্রাবিড়কে অতিরিক্ত দুই পদের জন্য মনোনীত করা হয়েছে। কিন্তু আজ বিসিসিআইয়ের প্রশাসকদের (সিওএ) পক্ষ থেকে বিনোদ রাই জানিয়েছেন, এই দুজনকে কেবল সুপারিশ করা হয়েছে। কিন্তু এখনো তাঁদের নিয়োগ চূড়ান্ত হয়নি।

    রাই পরে ব্যাখ্যা করেছেন, শাস্ত্রীর কোচ হওয়ার ব্যাপারটাই শুধু চূড়ান্ত করেছে বিসিসিআই। কোচকে সাহায্য করার জন্য যে স্টাফ প্রয়োজন, তাঁর তালিকা শাস্ত্রীর সঙ্গে কথা বলে এর মধ্যেই চূড়ান্ত করা হয়েছে। কিন্তু সেখানে দ্রাবিড় আর জহিরের ব্যাপারটা এখনো অনুমোদন পায়নি। ইংল্যান্ড থেকে শাস্ত্রী ফেরার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

    গুঞ্জন আছে, বোলিং কোচ হিসেবে সাবেক সতীর্থ ভরত অরুণকে চাইছেন শাস্ত্রী। এর আগে শাস্ত্রী যখন টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করেছিলেন, অরুণই ছিলেন বোলিং কোচ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন